Vision  ad on bangla Tribune

ডিএসইতে প্রধান সূচক ১৭, সিএসইতে বেড়েছে ৩১ পয়েন্ট

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৫:৩৩ , জুন ১৯ , ২০১৭

ডিএসই ও সিএসইসপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে প্রধান সূচক ও লেনদেন উভয়ই বেড়ে শেষ হয়েছে এ দিনের লেনদেন কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ১৭ দশমিক ১৮ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক ৩১ দশমিক ৬৫ পয়েন্ট বেড়েছে।

রবিবার উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৫৯২ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৯৯ কোটি ২০ লাখ টাকা।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইর লেনদেন চিত্রডিএসই 

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৫৪০ কোটি ৮৮ লাখ টাকা। গত রবিবার লেনদেন হয়েছিল ৪৭৩ কোটি ৩৯ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৭ কোটি ৪৯ লাখ টাকা।
এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৭৮ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ দশমিক ৬৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬২ পয়েন্টে এবং ১ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ৩২ পয়েন্টে অবস্থান করছে।
এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮৩টির, কমেছে ৯১টির এবং কোনও পরিবর্তন হয়নি ৫৪টি কোম্পানির শেয়ার দর।
এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- রিজেন্ট টেক্সটাইল, নূরানী ডায়িং, ওরিয়ন ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, আরগন ডেনিমস, লংকা বাংলা ফাইন্যান্স, বিডি কম, বেক্সফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন এবং ইফাদ অটোমোবাইল।
সোমবার সিএসইর লেনদেন চিত্র
সিএসই 

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমান ৫১ কোটি ৪৩ লাখ টাকা। গত রবিবার লেনদেন হয়েছিল ২৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার। সুতরাং সিএসইতে গত কার্যদিবসের চেয়ে শেয়ার লেনেদেন বেড়েছে ২৫ কোটি ৬৮ লাখ টাকার বেশি।
এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৩১ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে ১০ হাজার ২৬৯ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৫১ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৯৬৭ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ৩ দশমিক ৩৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৫৪ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৮ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ২১৪ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩০টির, কমেছে ৬৯টির এবং কোনও পরিবর্তন হয়নি ৩৮টি কোম্পানির শেয়ার দর।
টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ব্রিটিশ আমেরিকান টোবাকো, নূরানী ডায়িং, প্যারামাউন্ট টেক্সটাইল, অ্যাপোলো ইস্পাত, মবিল যমুনা, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, আরগন ডেনিমস, ন্যাশনাল ফিড মিল এবং আল আরাফা ইসলামী ব্যাংক।
/এসএনএইচ/

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x