বিপ্রপার্টি ডটকম নিয়ে যা বললেন সিইও

বাংলা ট্রিবিউন রিপোর্ট ০২:৪২ , সেপ্টেম্বর ১০ , ২০১৯

single pic template-1‘ফ্ল্যাটের ক্রেতা ও বিক্রেতার মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছে বিপ্রপার্টি ডটকম। মূলত অনলাইনের মাধ্যমে ক্রেতাদের সহজে মানসম্মত সেবা দিতে এটি চালু করা হয় ২০১৭ সালের মার্চে। এ সেবা নিতে ক্রেতাদের ফ্ল্যাটের মোট মূল্যের তিন শতাংশ সার্ভিস চার্জ দিতে হয়।’ নিজের প্রতিষ্ঠান সম্পর্কে বললেন বিপ্রপার্টি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অস্ট্রেলিয়ার নাগরিক মার্ক নোসওয়ার্থি।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে ‘আবাসন খাতে ডিজিটাল রূপান্তর ও সম্ভাবনা’ শীর্ষক নলেজ শেয়ারিং অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ইআরএফ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে মার্ক নোসওয়ার্থি বলেন, ‘বিপ্রপার্টি ডটকম মূলত একটি টেক কোম্পানি। যারা বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টরে সেবা দিয়ে আসছে। বাংলাদেশে প্রপার্টি সংক্রান্ত কমপ্লিট স্যলুশনস বিপ্রপার্টি ডটকম’ই দিয়ে আসছে। ই-কমার্স প্রপার্টি পোর্টাল হিসেবে প্রতিষ্ঠানটি লাখ লাখ গ্রাহকের কাছে রিয়েল এস্টেট সার্ভিসকে সহজবোধ্য ও সহজতর করে তুলছে। বিপ্রপার্টি ডটকম এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই প্রপার্টি কেনা-বেচা ও ভাড়ার মতো জটিল কাজগুলো সহজেই করতে পারেন।’

তিনি আরও বলেন, ‘একই সঙ্গে ক্রেতা-বিক্রেতা উভয়পক্ষের সঙ্গেই সামনাসামনি কথা বলে তাদের বিশ্বাস অর্জনে জোর দেয় প্রতিষ্ঠানটি।’

ইআরএফের সহ-সভাপতি সৈয়দ শাহনেওয়াজ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন– সংবাদ সংস্থা রয়টার্সের ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদের, ইআরএফের সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম ও জিয়াউর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইআরএফের সাধারণ সম্পাদক এসএম রাশিদুল ইসলাম।

অনুষ্ঠানে জানানো হয়, ইমার্জিং মার্কেটস প্রপার্টি গ্রুপের (ইএমপিজি) অঙ্গ সংস্থা বিপ্রপার্টি ডটকম ২০১৬ সালের মে মাসে বাংলাদেশে যাত্রা করে। বিপ্রপার্টি ডটকমে ২৫ হাজারেরও বেশি প্রপার্টির তথ্য দেওয়া আছে। উঠতি মার্কেটগুলোর চাহিদা অনুযায়ী রিয়েল এস্টেট খাতে বিশ্বমানের সেবা দেওয়ার ক্ষেত্রে এএমপিজি বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া এশিয়া, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার রিয়েল এস্টেট খাতেও ইএমপিজি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইএমপিজির সদর দফতর আরব আমিরাতে। বিপ্রপার্টির দফতর ঢাকার গুলশানে।

 

/এসআই/এমএএ/

x