Vision  ad on bangla Tribune

ট্রান্সফরমারে বজ্রাঘাত, নওগাঁয় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

নওগাঁ প্রতিনিধি ১৮:০৫ , জুন ১০ , ২০১৭





নওগাঁ পিডিবিনওগাঁ পিডিবির বিদ্যুৎ বিতরণ বিভাগের ট্রান্সফরমারে বজ্রাঘাতের ঘটনায় নওগাঁর ১১টি উপজেলাসহ পাশের বগুড়া জেলার বেশ কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। শুক্রবার (৯ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনাটি ঘটে। শনিবার (১০ জুন) বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ শুরু হয়নি।

নওগাঁ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় প্রধান প্রকৌশলী রেজাউল করিম ও বগুড়ার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুর রশিদ।
ট্রান্সফরমারে বজ্রাঘাতনওগাঁর জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাজশাহী, বগুড়া ও নওগাঁর কয়েকটি টিম কাজ করছে সংকট নিরসনে। কিন্তু বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কত সময় লাগবে তা নিশ্চিত করে বলতে পারছেন না তারা। এ জেলায় প্রায় ৩৪ লাখ লোকের বসবাস। পুরো জেলায় একই চিত্র। যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করার জন্য আমি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছি।’
নওগাঁ শহরের পার-নওগাঁ মহল্লার লুৎফুন নাহার স্মৃতি, আনোয়ারা বেগম ও মঞ্জুর এলাহী জানান, গত ২৪ ঘণ্টা বিদ্যুৎহীন কাটাচ্ছেন তারা, রয়েছেন চরম দুর্ভোগে।
পিডিবি নওগাঁ অঞ্চলপিডিবি নওগাঁ অঞ্চলের বিতরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, শুক্রবার সন্ধ্যায় হঠাৎ আকাশে মেঘ করলে বিতরণ বিভাগের ট্রান্সফরমারে বজ্রাঘাত হয়। এতে প্রধান ট্রান্সফরমারসহ নিয়ন্ত্রণ কক্ষে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে নিয়ন্ত্রণ কক্ষের যন্ত্রাংশের বেশ ক্ষতি হয়েছে। পরে শনিবার রাজশাহী ও বগুড়া থেকে বিশেষজ্ঞ টিম হাজির হয়ে কাজ শুরু করে। তবে বিদ্যুৎ সরবরাহের সবগুলো লাইন সচলের নিশ্চয়তা দিতে পারছেন না তারা।
এদিকে, এই দুর্ঘটনার ফলে নওগাঁ জেলাসহ বগুড়া জেলার বেশকিছু এলাকাতেও বিদ্যুৎ নেই। রমজানে বিদ্যুতের চাহিদা মেটাতে শহরের মার্কেটগুলোতে জেনারেটর ব্যবহার করা হচ্ছে। তবে বিদ্যুতের অভাবে আবাসিক এলাকাগুলোর অন্ধকার কাটছে না।
/এনআই/

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x