হরতালে মাদ্রাসায় পরীক্ষা স্থগিত, ব্যবস্থা নেওয়ার নির্দেশ

ফেনী প্রতিনিধি ১৫:৪৫ , অক্টোবর ১৩ , ২০১৭

জামায়াতের হরতালে পরীক্ষা বন্ধ ছিল এ মাদ্রাসায়

জামায়াতের ডাকা বৃহস্পতিবারের হরতালে ফেনীর আল জামেয়াতুল ফালাহিয়া মাদ্রাসার পরীক্ষা স্থগিত করে শুক্রবার (১৩ অক্টোবর) তা নেওয়ার নির্দেশ দেয় মাদ্রাসা কর্তৃপক্ষ। বিষয়টি জানতে পেরে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। মাদ্রাসা ও জেলা প্রশাসন উভয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মনোজ কুমার রায় বাংলা ট্রিবিউনকে বলেন,‘ হরতালের দিন পরীক্ষা না নেওয়ার তথ্য জানতে পারার পর মাদ্রাসার অধ্যক্ষকে তলব করা হয়। এ ঘটনার কারণ জানতে চেয়ে তাকে নোটিশ দিতে এবং বিধিগত ব্যবস্থা নিতে জেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।     

আল জামেয়াতুল ফালাহিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক আহমাদ পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে বলেন,‘হরতালে গাড়ি চলাচল স্বাভাবিক না থাকলে শিক্ষার্থীরা পরীক্ষার হলে পৌঁছাতে পারবে না ভেবে বৃহস্পতিবারের নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়।’

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক জানান, জামায়াতের ডাকা হরতালে ফেনীতে কোনও  প্রভাব দেখা যায়নি। যান চলাচল স্বাভাবিক ছিল। এছাড়া জেলার অন্যান্য বিদ্যালয় ও মাদ্রাসায় নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সূত্র জানায়, ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া মাদ্রাসায় বৃহস্পতিবার দাখিল ৮ম শ্রেণির  বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং দাখিল নির্বাচনী পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

 

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x