অবৈধভাবে পাথর তোলার দায়ে ২০টি বোমা মেশিন ধ্বংস

সিলেট প্রতিনিধি ১৬:৩৫ , ডিসেম্বর ০৭ , ২০১৭

কোয়ারি ঘোষণা ছাড়াই বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলন

অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে সিলেটের জৈন্তাপুর উপজেলার খাসিয়া হাওর এলাকার খাঁসি নদীর উৎসমুখে অভিযান চালিয়ে ২০টি বোমা মেশিন ধ্বংস করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সীমান্তের ১২৭৮ নম্বর পিলার এলাকায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌরীন করিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ইউএনও নিজে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, খাঁসি নদী থেকে আকবর আলী ও মো. আব্দুস ছাত্তারের নেতৃত্বে একটি পাথর খেকো চক্র সম্পূর্ণ বেআইনিভাবে অবৈধ বোমা মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করে আসছিল। প্রশাসনের পক্ষ থেকে গত ২ ডিসেম্বর এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপরও চক্রটি বোমা মেশিন ব্যবহার করে পাথর উত্তোলন করছিল। এর পরিপ্রেক্ষিতেই অভিযান পরিচালনা করা হয়। 

খাসিয়া হাওড়ের খাঁসি নদীর উৎসমুখে অবৈধভাবে পাথর উত্তোলন

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিম বলেন, ‘সহকারী কমিশনারকে (ভূমি) পাঠিয়ে অবৈধ কার্যক্রম বন্ধের নিদের্শ দেওয়ার পরও পাথর খেকো চক্রের সদস্যরা খাঁসি নদী হতে পাথর উত্তোলন বন্ধ না করায় বিশেষ অভিযান পরিচালনা করে ২০টি বোমা মেশিন ধ্বংস করা হয়। এছাড়াও জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ অধিদফতরকে জানানো হয়েছে।’

 

/এএইচ/

x