‘জনগণের কল্যাণে আমাদের কাজ করতে হবে’

খুলনা প্রতিনিধি ১৮:০৯ , জানুয়ারি ১৩ , ২০১৮

সংবর্ধনা অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দদেশের মানুষের কল্যাণে আওয়ামী লীগ সরকার সবসময় কাজ করে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। তিনি বলেন, ‘দেশের মালিক জনগণ। জনগণের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। তার স্বপ্ন ছিল দেশকে একটি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সোনার বাংলা গড়া।’ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে মন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।

খুলনা বিভাগীয় বঙ্গবন্ধু ফিশারিজ পরিষদের আয়োজনে মন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শনিবার (১৩ জানুয়ারি) সকালে খুলনার বয়রার মৎস্য ভবন চত্বরে অনুষ্ঠানে তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা অঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। এ সরকারের নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে  যাচ্ছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে।’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ‘জাতীয় অর্থনীতিতে মৎস্য সেক্টর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর মৎস্য খাতের ব্যাপক উন্নতি হয়েছে। মিঠা পানিতে মাছ চাষে দেশ অনেক দূর এগিয়েছে। এখন আমাদের একটিই লক্ষ্য মাছের উৎপাদন আরও বৃদ্ধি করা। এজন্য সব মৎস্য কর্মকর্তাদের স্বচ্ছতা ও সততার সঙ্গে যার যার দায়িত্ব ঠিকভাবে পালন করতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণের উপপরিচালক এবং বঙ্গবন্ধু ফিশারিজ পরিষদের সভাপতি প্রফুল্ল কুমার সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মৎস্য অধিদফতরের বিভাগীয় উপপরিচালক রণজিত কুমার পাল। স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মো. শামীম হায়দার।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে দুপুরে মন্ত্রী ডুমুরিয়া সাজিয়াড়া শামসুল উলুম মাদ্রাসা পরিদর্শন ও মতবিনিময় করেন। বিকালে মন্ত্রী ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে উপজেলার উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে যোগদান ও পুরস্কার বিতরণ করেন।

/এনআই/

x