নেত্রকোনায় প্রশ্নফাঁসের অভিযোগে পরীক্ষার্থী কারাগারে

নেত্রকোনা প্রতিনিধি ১৭:৩৯ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮

 

নেত্রকোনানেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলায় প্রশ্নফাঁসের অভিযোগে এক এসএসসি পরীক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। তার নাম অর্পিতা দাস। সে উপজেলার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনসারী জিন্নাৎ আলী জানান, তাকে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আদালতে নেওয়া হয়। আদালত তাকে জেল হাজতে পাঠিয়েছেন।

ওসি জানান, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে মোহনগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা পরিসংখ্যান অফিসার ফরহাদ হোসেন অর্পিতার মোবাইল ফোনে প্রশ্ন ও সমাধান দেখতে পান। তখন তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় কর্তৃপক্ষ। পরে মোহনগঞ্জের আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব মো. রফিকুল ইসলাম রাতে একটি মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

কেন্দ্রসচিব রফিকুল ইসলাম বলেন, ‘আমি পুলিশসহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে প্রশ্নপত্র নিয়ে স্কুলে পৌঁছামাত্র দেখি মেয়েটিকে নিয়ে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা দাঁড়িয়ে আছেন এবং তার মোবাইল ফোনে একটি প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া গেছে। যা ওই দিনের প্রশ্নপত্রের ‘গ’ সেটের বহুনির্বাচনি প্রশ্ন ও উত্তরের সঙ্গে মিল রয়েছে।’

এ প্রসঙ্গে জানতে মোহনগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তার সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

/এনআই/

x