শেরপুরে গৃহবধূ হত্যায় একজনের মৃত্যুদণ্ড

শেরপুর প্রতিনিধি ১৯:০১ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮

আদালত

শেরপুরে গৃহবধূ হত্যার দায়ে আশরাফ আলী (৩২) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে আসামির উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন এ রায় দেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (পিপি) ইমাম হোসেন এ খবর নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্ত আশরাফ আলী নালিতাবাড়ী উপজেলার মোয়াকুড়া গ্রামের কুব্বাদ আলীর ছেলে।

পিপি ইমাম হোসেন জানান, ২০১১ সালের ৭ মে রাতে দেড় বছরের ছেলেকে নিয়ে বাড়িতে ঘুমাচ্ছিলেন গৃহবধু হাজেরা খাতুন। স্বামীর অনুপস্থিতিতে ওই রাতে সিঁধ কেটে ঘরে প্রবেশ করে হাজেরাকে ধর্ষণের চেষ্টা করে আশরাফ। কিন্তু ব্যর্থ হয়ে ছুরিকাঘাত করলে গৃহবধূ হাজেরার মৃত্যু হয়। কিন্তু মৃত্যুর আগে হাজেরা আশরাফ আলীর নাম বলে গেলে রাতেই আশরাফকে আটক করেন স্থানীয় লোকজন। পরে বিচারিক হাকিমের কাছে খুনের দায় স্বীকার করে জবানবন্দি দেয় আশরাফ।

সূত্র আরও জানায়, এ ঘটনায় নিহতের বাবা কাশেম আলী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করলে মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়। ২০১১ সালের ১৩ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন ডিবির এসআই মোস্তাফিজুর রহমান। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১০ জনের সাক্ষ্যগ্রহণ ও উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালত আজ (বুধবার) এ রায় দেন।

 

/এমএ/

x