খালেদা জিয়ার ডিভিশন নিয়ে বিএনপির কান্নাকাটি অহেতুক: সমাজকল্যাণমন্ত্রী

যশোর প্রতিনিধি ২০:০০ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮

অন্যান্যের মধ্যে রাশেদ খান মেনন (ছবি- প্রতিনিধি)

খালেদা জিয়ার ডিভিশন-১ (প্রথম শ্রেণির বিশেষ বন্দির মর্যাদা) পাওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের কান্নাকাটি অহেতুক বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে যশোর শিশু (বালক) উন্নয়নকেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, ‘এর আগেও খালেদা জিয়া জেল খেটেছেন, তখন তো বিএনপি নেতাকর্মীদের কোনও চিৎকার-চেঁচামেচি ছিল না। আমরাও জেল খেটেছি। এমনকি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মওলানা ভাসানীও জেল খেটেছেন। কখনও তো কেউ কান্নাকাটি করেননি। কিন্তু বিএনপি নেতাকর্মীদের এত কান্নাকাটি কিসের, বুঝি না তো? সবচেয়ে বড় কথা, আদালতের নির্দেশের আগেই খালেদা জিয়াকে সব সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে।’

ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা নিয়ে জনমনে শঙ্কা আছে বলে তা পুনর্বিবেচনার জন্য আইনমন্ত্রীকে তাগিদ দিয়েছেন বলেও জানান সমাজকল্যাণমন্ত্রী।

এর আগে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় সমাজকল্যাণমন্ত্রী বলেন, ‘আইনের সংস্পর্শে আসা শিশুদের মানসিকভাবে সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে কাউন্সেলিং খুবই গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে শিশু আইনের অস্পষ্টতার কারণে নানা সমস্যা হচ্ছে। যে কারণে এ আইনটি স্পষ্টকরণের বিষয়ে মন্ত্রণালয় কাজ করছে।’

মন্ত্রী মতবিনিময় সভা শেষে উন্নয়নকেন্দ্রে থাকা শিশুদের সঙ্গে কথা বলেন এবং এক শিশুর কণ্ঠে গান শোনেন।

এসময় জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ইকবাল হোসেন, উপ-পরিচালক হরিশ চন্দ্র, উপ-পরিচালক (প্রতিষ্ঠান) সাফায়াত হাসান, সমাজসেবা অধিদফতরের (যশোর) উপ-পরিচালক অসিৎ কুমার সাহা, শিশু উন্নয়নকেন্দ্রের সহকারী পরিচালক শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এমএ/

x