ইটভাটাসহ তিন প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিনিধি ০৪:২৯ , এপ্রিল ১৭ , ২০১৮

বরিশালবরিশালে দুটি ইটভাটাসহ তিন ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (অপস অ্যান্ড ইন্টি.) মো. জহুরুল ইসলাম হাওলাদার জানান, বরিশালের ১০ম আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সদস্যদের সহযোগিতায় রবিবার এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বরিশাল জেলা কার্যালয়।

অভিযানে অংশ নেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র, ১০ম আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (অপস অ্যান্ড ইন্টি.) মো. জহুরুল ইসলাম হাওলাদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বরিশাল জেলা কার্যালয়ের মো. শাহ্ শোয়াইব মিয়া প্রমুখ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বরিশাল জেলা কার্যালয় সূত্রে বলা হয়, রবিবার দিনভর তারা বরিশালের বিভিন্ন এলাকায় বাজার ও শিল্প-কারখানা পরিদর্শন ও তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেন। এ সময় ইটের আয়তন ও পরিমাপে কম দেওয়ায় বাবুগঞ্জ থানার মেসার্স হাসান ব্রিকস্এ-র প্রোপাইটর মো. রফিকুল ইসলামকে (৩৮) ৩০ হাজার টাকা এবং মেসার্স ইসলাম ব্রিকস্-এর প্রোপাইটর মো. মিলন হোসেনকে (৩৮) ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পণ্যের মেয়াদোত্তীর্ণের তারিখ এবং মূল্য লেখা না থাকায় বরিশাল নগরীর কাউনিয়া থানার বিসিক শিল্প এলাকার মেসার্স মমতা ড্রিংকিং ওয়াটারের প্রোপাইটর মো. মাহবুব হাসানকে (৩৫) ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

/এমপি/চেক-এমওএফ/

x