সিলেটে জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে

সিলেট প্রতিনিধি ১৫:২৫ , এপ্রিল ১৭ , ২০১৮

সিলেটসিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দিতে জোড়া খুনের মামলায় ৪৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ এপ্রিল) মামলার এজাহার নামীয় ৫১ জন আসামি সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্টেট (প্রথম) আদালতের হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক মামুনুর রশীদ দুজনকে জামিন দিয়ে ৪৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট আদালতের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, গত ৬ মার্চে দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বরইকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌছ মিয়া ও কোম্পানীগঞ্জ উপজেলার তেলিরখাল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আলফু মিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। দুই পক্ষের সংঘর্ষ ও গুলি বিনিময়ের সময় বরইকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের একটি ওয়ার্ডের সহ-সভাপতি মাসুক মিয়া ও যুবলীগ নেতা বাবুল মিয়া নিহত হন। এরপর গত ৮ মার্চ নিহত স্বেচ্ছাসেবকলীগ নেতা বাবুল মিয়ার বড় ভাই সেবুল মিয়া ও মাসুক মিয়ার স্ত্রী রাবেয়া বেগম বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। এ দুই মামলায় হাজিরা দিতে আসেন ৫১ আসামি।

তিনি আরও জানান- এজাহার নামীয় আসামিদের মধ্যে ৫১ জন আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিচারক দুজনের জামিন মঞ্জুর করে ৪৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

যে দুজন জামিন পেয়েছেন তারা হলেন- ফটিক মিয়া ও হাবিব মিয়া।

/এআর/

x