অনুপ্রবেশের অভিযোগে দুই বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

হবিগঞ্জ প্রতিনিধি ১৭:২৮ , এপ্রিল ১৭ , ২০১৮

হবিগঞ্জ

ভারতে অনুপ্রবেশের অভিযোগে হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজনগর সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার (১৭ এপ্রিল) ভোরে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে সীমান্তে বিএসএফের হাতে তারা আটক হন বলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানিয়েছে।

আটক দুই বাংলাদেশি হলেন– ইদন মিয়া (২৩) ও রুকেন মিয়া (২৫)। ইদন মিয়া হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজনগর গ্রামের ছোট আবু মিয়ার ছেলে এবং রুকেন মিয়া একই গ্রামের ধনু মিয়ার ছেলে।

বিজিবি সূত্র জানায়, ভারতে অনুপ্রবেশের অভিযোগে মঙ্গলবার ভোরে ইদন মিয়া ও রুকেন মিয়াকে আটক করে নিয়ে যায় বিএসএফ। বিষয়টি দুপুরে এলাকায় প্রচার হলে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু দুই বাংলাদেশিকে ফেরত পাওয়া যায়নি।

বিজিবির ৫৫ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল জাহিদুর রশিদ জানান, ইদন মিয়া ও রুকেন মিয়া ভারত থেকে বাংলাদেশে ফেরার সময় তাদের আটক করে বিএসএফ। আমি বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। তারা জানিয়েছে, ঊর্ধ্বতনদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে বিজিবিকে অবহিত করা হবে। বিএসএফের দাবি, অবৈধ মালামালসহ তাদের আটক করা হয়েছে।

এদিকে, মাধবপুর উপজেলার রাজনগর সীমান্ত ফাঁড়ির সুবেদনার নায়েক লোকমান হাকিম বলেন, ‘দুই বাংলাদেশিকে আটকের পর আমরা বিএসএফের কোম্পানি কমান্ডারের সঙ্গে পতাকা বৈঠক করেছি। বিএসএফ জানিয়েছে, আটককৃতদের আইন অনুযায়ী ভারত পুলিশের কাছে হস্তান্তর করবে তারা।

 

/এমএ/

x