‘বিএনপি রাজাকারদের প্রতিষ্ঠিত করেছিল, শেখ হাসিনা প্রতিষ্ঠা করেছেন সাধারণ মানুষের শাসন’

মেহেরপুর প্রতিনিধি ১৭:৪০ , এপ্রিল ১৭ , ২০১৮

মুজিবনগরের আম্রকাননে আওয়ামী লীগের নেতারামেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে মুজিবনগর দিবসের জনসভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি এদেশে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করে রাজাকারদের প্রতিষ্ঠিত করেছিল। আর শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের পুনর্বাসন করেছেন এবং এদেশে সাধারণ মানুষের শাসন প্রতিষ্ঠা করেছেন।’ মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে শেখ হাসিনা  মঞ্চে এক জনসভায় সভাপতির বক্তব্যে তিনি এই কথা বলেন।

মুজিবনগর দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মোহম্মদ নাসিম বলেন, ‘বিএনপি গত নির্বাচনে অংশ না নিয়ে দেশব্যাপী জ্বালাও পোড়াও করেছে। আর এবার ভোটে না এলে সারাদেশে বাটি চালান করেও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না। এবার আর তারা সে ভুল করবে না।’

সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, ‘এই মুজিবনগর থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে পলাশীর আম্রকাননের যুদ্ধে বাংলার স্বাধীনতা অস্তমিত হয়েছিল। আর দু’শো বছর পর এই মুজিবনগর আম্রকাননে বাংলার স্বাধীনতার সূর্য আবার উদয় হয়। সেই বাংলায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বিশ্বের কাছে তিনি বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। আর তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার।’

সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হেসেনসহ জাতীয় ও স্থানীয় নেতারা। জনসভার পর অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক পরিমল সিংহ। উপস্থিত ছিলেন পুলিশ সুপার আনিছুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক খাইরুল হাসানসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সকাল সাড়ে ১০টার দিকে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ আওয়ামী লীগের নেতারা। এরপর পুলিশ, আনছার ও ভিডিপি, বিএনসিসি, গার্লস গাইড সদস্যরা গর্ড অব অনার প্রদান করেন। সকাল ১১ টায় ঢাকা থেকে আসা শিল্পীরা গীতিনাট্য ‘জল, মাটি ও মানুষ’ পরিবেশন করেন।

আরও পড়ুন- মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি প্রকল্পে এবার ভাস্কর্য হবে ব্রোঞ্জের

/এফএস/

x