কুমিল্লায় অস্ত্রসহ হত্যা মামলার আসামি গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি ০১:২৫ , জুন ১৪ , ২০১৮

কুমিল্লার দাউদকান্দির ইসলাম হত্যা মামলার প্রধান আসামি দেলোয়ার হোসেন ওরফে দেলাকে (৩০) অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকা থেকে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ তাকে গ্রেফতার করে।

বুধবার (১৩ জুন) দুপুরে গ্রেফতার দেলোয়ার ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিপ্লব চন্দ্র সরকারের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

ডিবি সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম-এর নেতৃত্বে ডিবির একটি দল মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জে সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে ইসলাম হত্যা মামলার প্রধান আসামি দেলোয়ার হোসেন দেলাকে গ্রেফতার করে। পরে তাকে নিয়ে দাউদকান্দির চরচারুয়া গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তার দেওয়া তথ্য অনুসারে এক রাউন্ড গুলি ভর্তি একটি রিভলভার উদ্ধার করা হয়। আটক দেলা ওই গ্রামের জাহেদ মিয়ার ছেলে।

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে ২ মে রাতে দাউদকান্দি উপজেলার বাজরা গ্রামের মো. ইসলামকে (৩৫) ঘুমন্ত অবস্থায় গুলি চালিয়ে এবং কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনার পরদিন তার স্ত্রী সুমী আক্তার বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০-১৫ জনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়। এর আগে গত ২ জুন রাতে দাউদকান্দি এলাকা থেকে ঘাতক মাসুদ, রুবেল ও ইকবালকে গ্রেফতার করা হয়েছিল। এদের মধ্যে মাসুদ ও রুবেল একই আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছিল বলে মামলার তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন। 

 

/এএইচ/

x