বরিশালে কাউন্সিলর পদে মনোনয়নপত্র নিলেন ১২ জন

বরিশাল প্রতিনিধি ১৭:৩৭ , জুন ১৪ , ২০১৮

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় (ছবি- প্রতিনিধি)

 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর দ্বিতীয় দিনে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেন।

হেলাল উদ্দিন খান জানান, গতকাল বুধবার ব্যাংক বন্ধ থাকায় কেউ মনোনয়নপত্র কিনতে পারেননি। আজ বৃহস্পতিবার সকাল থেকে বেলা ৪টার মধ্যে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের অনেকে সরাসরি, কেউবা কারও পক্ষে মনোনয়নপত্র নিয়েছেন। তবে আজও কেউ মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেননি। আগামী ২৮ জুন পর্যন্ত মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই, ৩-৫ জুলাই আপিল, ৬-৮ জুলাই আপিলের নিষ্পত্তি, ৯ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহার ও ১০ জুলাই প্রতীক বরাদ্দ হবে। প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত কোনও প্রার্থী নির্বাচনি প্রচারণায় অংশ নিতে পারবেন না। ৩০ জুলাই এ সিটিতে ভোট গ্রহণ হবে।

মহিলাদের জন্য সংরক্ষিত ১০টি এবং ৩০টি সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত বরিশাল সিটি করপোরেশনের আয়তন ৫৮ বর্গকিলোমিটার। ৫ লাখ নাগরিক এই নগরীতে বাস করেন।

চূড়ান্ত তালিকা অনুসারে বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৭৩০ জন। এর মধ্যে নারী ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন।

/এমএ/চেক-এমওএফ/

x