বরিশাল সিটি নির্বাচন: নগরজুড়ে চলছে মাইকিং, গণসংযোগ

বরিশাল প্রতিনিধি ২২:৩৮ , জুলাই ১২ , ২০১৮

গণসংযোগ করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহবরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীরা গণসংযোগ, লিফলেট বিতরণ, কর্মী সমাবেশ ও নির্বাচনি অফিস উদ্বোধনে ব্যস্ত সময় পার করছেন। নগরজুড়ে চলছে মাইকিং। প্রার্থীরা কর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করছেন। এছাড়া চলছে ভোটারদের সঙ্গে মতবিনিময় ও উঠান বৈঠক।

বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের প্রার্থী বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নগরীর ১, ২ ও ৩ নং ওয়ার্ডের কাউনিয়া, বিসিকসহ ২৩ নং ওয়ার্ডের নগরীর বর্ধিত এলাকায় গণসংযোগ করেছেন। এছাড়া ৩, ৬ ও ২৯ নং ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনি উঠান বৈঠক করেন। এ সময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সহ-সভাপতি আমিনুল ইসলাম তোতা, জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটারদের সঙ্গে মতবিনিময় ও লিফলেট বিতরণ করেন।

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গণসংযোগ চলাকালে বলেন,‘আমরা উন্নয়নে বিশ্বাসী। কাউকে হুমকি দিয়ে ভোট নিতে চাই না। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ভোটাররা যার যার ভোট নিজেই দিতে পারবেন। এ নির্বাচনে ভোট দেওয়া নিয়ে কোনও সন্দেহ বা শঙ্কার কিছুই নেই।’

নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করছেন বিএনপি মনোনীত প্রার্থী মজিবর রহমান সরওয়ার  এদিকে বৃহস্পতিবার সকালে বৃষ্টি উপেক্ষা করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার গণসংযোগ করেছেন। নগরীর পুরান বাজার, লাইনরোড, কাটপট্টি সড়ক এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও ভোট প্রার্থনা করেন তিনি। পরে দলীয় কার্যালয়ে নগরীর ত্রিশ নম্বর ওয়ার্ডের কর্মীদের নিয়ে মতবিনিময় সভা করেন।

এ সময় তার সঙ্গে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন, মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক, যুগ্ম সম্পাদক আনায়ারুল হক তারিনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নগরীর নাজিরের পুল এলাকা থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরু হয়।

মজিবর রহমান সরওয়ার গণসংযোগকালে অভিযোগ করে বলেন, ‘সিটি নির্বাচনে আমরা লেভেল প্লেইং ফিল্ডে সমান অধিকার চাই। এ নির্বাচনে সরকারদলীয় মেয়র প্রার্থীর নেতাকর্মীরা প্রকাশ্যে মিছিল করতে পারলেও প্রশাসন আমাদের সেটা করতে দিচ্ছে না। ইতোমধ্যে আমাদের দলীয় নেতাকর্মীদের মারধর ও হুমকি দেওয়া শুরু হয়েছে। আমরা দেখতে পাচ্ছি সরকার ও প্রশাসন খুলনা ও গাজীপুরের পথে হাঁটতে শুরু করেছে। এভাবে চলতে থাকলে এ নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে পড়বে। আমরা প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার জন্য নির্বাচন কমিশনের সহযোগিতা কামনা করছি।’

জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের গণসংযোগ এছাড়া জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরীর অক্সফোর্ড মিশন রোডে তার নির্বাচনি কার্যালয়ে কর্মিসভা এবং এলাকায় গণসংযোগ করেছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ওবাইদুর রহমান মাহবুবের গণসংযোগ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব নগরীতে মিছিল নিয়ে গণসংযোগ করেছেন। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মনোনীত মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) মনোনীত মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীও বৃহস্পতিবার নগরীর বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ চালিয়েছেন।
আগামী ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

/ওআর/টিএন/

x