সিলেটে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে ২৪৭ কেন্দ্রে

সিলেট প্রতিনিধি ১০:৩৩ , জুলাই ১৩ , ২০১৮

সিলেটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক মতবিনিময় সভাসিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল শনিবার (১৪ জুলাই) । ‘ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ এই স্লোগানকে সামনে রেখে এবার সিটি করপোরেশন এলাকায় ৫ লাখ ৩৮ হাজার ৭৬৫জন শিশুকে ভিটামিন এ খাওয়ানো হবে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্থায়ী, অস্থায়ী, ভ্রাম্যমাণসহ ২৪৭ কেন্দ্রে  ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের  অংশ হিসেবে বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে সিটি করপোরেশনের স্বাস্থ্য শাখায় কর্মরত ডা. ধ্রুব পুরকায়স্থের পরিচালনায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়ময় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম। এসময় প্রধান অতিথির বক্তব্য সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এম নুরুল হক বলেন, ‘সবার যথাযথ অংশগ্রহণের মধ্যে দিয়ে আমরা এবারের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ডের কার্যক্রম শুরু করবো আগামী শনিবার (১৪ জুলাই)। ইতোমধ্যে সিটি করপোরেশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

তিনি জানান, শুক্রবার (১৩ জুলাই) ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রচারণা চালানো হবে। সেই সঙ্গে ২৭টি ওয়ার্ডেও মাইকিং করা হবে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্থায়ী, অস্থায়ী, ভ্রাম্যমাণসহ ২৪৭ কেন্দ্রে  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে। এরমধ্যে স্থায়ী টিকাদান কেন্দ্র ৩০টি, অস্থায়ী টিকাদান কেন্দ্র ১০৬টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ৮৯টি, ভ্রাম্যমান টিকাদান কেন্দ্র ৩২টি। দ্বিতীয় রাউন্ড ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনে এবার সুপারভাইজার থাকবেন ৫৪ ও সেচ্ছাসেবীর সংখ্যা ৪৯৪।

আরও পড়ুন- ১৪ জুলাই ২ কোটি ১৯ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

/এফএস/

x