সুনামগঞ্জে শিশুদের ভিটামিন এ খাওয়ানো হবে ৪ দিন

সুনামগঞ্জ প্রতিনিধি ১১:৪৩ , জুলাই ১৩ , ২০১৮

সুনামগঞ্জসুনামগঞ্জের প্রত্যন্ত হাওর এলাকার ছয়টি উপজেলার দুর্গম ৩৫টি ইউনিয়নে চার দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সারাদেশে শুধু শনিবার  (১৪ জুলাই) এ কর্মসূচি থাকলেও বিশেষ উদ্যোগে এসব দুর্গম এলাকায় মঙ্গলবার (১৭ জুলাই) পর্যন্ত কর্মসূচি চলবে। সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. আশুতোষ দাস এ তথ্য জানান।   

ছয়টি উপজেলা হলো, বিশ্বম্ভরপুর, দিরাই, ধর্মপাশা, মধ্যনগর, শাল্লা ও তাহিরপুর। এসব উপজেলার ৩৫টি ইউনিয়নে চার দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে।

সিভিল সার্জন ডা. আশুতোষ দাস জানান, সুনামগঞ্জ জেলা হাওর বেস্টিত। তাই এখানে সরকার বিশেষ নজর দিয়েছে। বর্ষাকালে হাওর এলাকার শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় নিয়ে আসতে বিশেষ উদ্যোগ গ্রহণ করে চার দিনব্যাপী কর্মসূচি চালানো হবে।

তিনি আরও বলেন,জেলার ১১ টি উপজেলার ৮৯ টি ইউনিয়নের ২ হাজার ২৩০টি টিকাদান কেন্দ্র, ১২ টি স্থায়ী টিকাদান কেন্দ্র ও ৩৬টি ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমে টিকাদান কর্মসূচি চলবে। ক্যাম্পেইনের মাধ্যমে  ৬ থেকে ১১ মাস বয়সী ৪১ হাজার ৯০৩ জন শিশুকে নীল ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪২ হাজার ৫৫৬ জন শিশুকে লাল ক্যাপসুল, ৬ থেকে ১১ মাস বয়সী ৪৪৮ জন প্রতিবন্ধী শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ হাজার ৯৩৬ জন প্রতিবন্ধী শিশুকে লাল ভিটামিন এ প্লাস টিকা খাওয়ানো হবে। 

/এসএসএ/

x