নীলফামারীতে ভিজিএফ’র ২৪৬ বস্তা চাল আটক

নীলফামারী প্রতিনিধি ০৫:২৩ , আগস্ট ১১ , ২০১৮

নীলফামারী

নীলফামারীর জলঢাকা থেকেপাচারের সময় দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র ২৪৬ বস্তা চাল আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাতে উপজেলার বোড়াগাড়ী বাজার এলাকায় একটি ট্রাক থেকে এসব চাল আটক করা হয়। চালগুলো উপজেলার ধর্মপাল ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দ দেওয়া ছিল বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। এ ঘটনায় ওই ইউনিয়নের গুদাম সিলগালা করে দিয়েছে স্থানীয় প্রশাসন। 

ধর্মপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক আপেল মাসুদ বলেন, উপজেলা এলএসডি গুদাম থেকে চেয়ারম্যান চাল তোলার সময় স্থানীয়রা তাকে অনুসরণ করে। বৃহস্পতিবার রাতে চালগুলো ধর্মপাল ইউনিয়ন পরিষদে না এনে ডোমার উপজেলায় নিয়ে যাওয়া হচ্ছিল। পথে বোড়াগাড়ী হাটে চালের ট্রাক আটক করে পুলিশে খবর দেওয়া হয়। এ সময় চালক ও হেলপার পালিয়ে যায়। জানা যায়, ট্রাকটিতে ৩০ কেজি ওজনের মোট ২৪৬ বস্তা চাল ছিল।

জলঢাকা উপজেলার ভারপ্রাপ্ত পিআইও আবুল আসাদ বাংলাট্রিবিউনকে বলেন, ধর্মপাল ইউনিয়নের জন্য ৬ হাজার ৩৭৫ কার্ডের বিপরীতে ১২৭ দশমিক ৫০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। তিনি বলেন, গত বুধবার ও বৃহস্পতিবার জলঢাকা খাদ্য গুদাম থেকে চেয়ারম্যান ওই চাল উত্তোলন করেন। তবে ধর্মপাল ইউপি চেয়ারম্যান জামিনুর রহমান অভিযোগ অস্বীকার করেন বলেন, বৃস্পতিবার ১৪৭৫ কার্ডের বিপরীতে ২৯ দশমিক ৫ মেট্রিক টন চাল বিতরণ করেন। আটককৃত চাল তার পরিষদের নয়।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকছেদ আলী জানান, বৃহস্পতিবার রাতে বোড়াগাড়ী বাজার থেকে ট্রাকটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। জলঢাকা উপজেলা প্রশাসন বিষয়টি তদন্ত করে দেখছে।

জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান বাংলা ট্রিবিউন’কে বলেন, ঘটনাটি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে তার আগে ধর্মপাল ইউনিয়ন পরিষদের চালের গুদাম সিলগালা করা হয়েছে।

/আরএ/

x