কেরানীগঞ্জে নদী ভরাট করে গরুর হাট

কেরানীগঞ্জ প্রতিনিধি ০৬:০৮ , আগস্ট ১১ , ২০১৮

কেরানীগঞ্জ

ঢাকার কেরানীগঞ্জে সোনাকান্দা মৌজায় বিসিক শিল্প নগরীর পাশে ধলেশ্বরী নদীর জায়গা দখল করে গরুর হাট বসানো হয়েছে। স্থানীয় অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যে সেখানকার বেদখল হওয়া ১৮ একরের বেশি সরকারি সম্পত্তি শনাক্ত করা হয়েছে। অতি শিগগিরই এসব জায়গা উদ্ধারে অভিযান শুরু করা হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কেরাণীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা এলাকার স্থানীয়রা কিছুদিন আগে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন, স্থানীয় প্রভাবশালী সেলিম ও তার সহযোগীরা ওই জায়গা দখল করেছেন। পরে বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজুর রহমান। তদন্তে  সোনাকান্দা বিসিকের পাশে থাকা ১৮ একর ৩৫ শতাংশ সরকারি জায়গা শনাক্ত করা হয়। সেলিম ও তার সহযোগীরা জায়গাটি দখল করে সেখানে গরুর হাট বসিয়েছেন। এরপর জায়গাটি খালি করে দেওয়ার জন্য দখলকারীদের নোটিশ দেওয়া হলেও তারা কোনও ব্যবস্থা নেননি।

কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান বলেনম স্থানীয়দের অভিযোগের ভিত্তিতেই তদন্ত করে ১৮ একর ৩৫ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধারের জন্য শনাক্ত করা হয়। জায়গাটি উচ্ছেদে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে দখলকারী সেলিম জানান,  এলাকার লোকদের সুবিধার জন্য এই জায়গায় গরুর হাট বসানো হয়েছে। উপজেলা চেয়ারম্যান এই হাটের উদ্ধোধন করেছেন।

/আরএ/

x