সিলেটে স্থগিত দুটি কেন্দ্রে চলছে শান্তিপূর্ণ ভোট

সিলেট প্রতিনিধি ১২:৪৮ , আগস্ট ১১ , ২০১৮

২৪নং ওয়ার্ডের গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিচ্ছেন নারী ভোটাররা

কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে সিলেট সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ চলছে। শনিবার (১১ আগস্ট) সকাল থেকে ওই দুটি কেন্দ্র বৃষ্টির জন্য ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ভোটারের সংখ্যা। বিশেষ করে নারী ভোটারদের উপিস্থতি ছিল লক্ষণীয়। এখনও পর্যন্ত ভোট কেন্দ্রে কোনও বিশৃঙ্খলার অভিযোগ করেননি মেয়র প্রার্থীরা।

গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ২২১ জন, আর হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। সব মিলিয়ে এই দুই কেন্দ্রে ভোটের ৪ হাজার ৭৮৭ জন।

এদিকে সাড়ে ১১টার দিকে ২৪নং ওয়ার্ডের বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। যার কারণেই আজও (শনিবার) নির্বাচনের পরিবেশ অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ। কোনও অনিয়ম নেই। কোনও সংঘর্ষ নেই। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোটকেন্দ্রে এসে নিজেদের রায় দিচ্ছেন। এজন্য আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাতে চাই। ভোটের মাধ্যমে রায় যেটাই আসুক আমরা তা মেনে নেব। 

পাহাড়া দিচ্ছে বিজিবি'র

 বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন, ‘জয় আমাদের সুনিশ্চিত। এরআগেও আমি নির্বাচন কমিশনকে বলেছিলাম আমাকে বিজয়ী ঘোষণা করার জন্য। কিন্তু তা তারা করেননি। তারা চেয়েছিলেন নির্বাচন হউক। স্থগিত দুটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হচ্ছে। এখন পর্যন্ত কোনও অভিযোগ আমাদের কাছে আসেনি। তবে আমরা ওই দুটি কেন্দ্র সর্বোচ্চ তদারকিতে রেখেছি। যাতে হঠাৎ কোনও কিছু না ঘটে।

 সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের কর্মকর্তা আলিমুজ্জামান বলেন, ‘কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে স্থগিত দুটি কেন্দ্রের ভোট গ্রহণ চলছে। যা আজ বিকেল ৪টা পর্যন্ত চলবে। এরপর ভোট গণনা শেষে মেয়র প্রার্থীকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হবে। দুপুর ১২টা পর্যন্ত আমাদের কাছে কেউ  কোনও অভিযোগ করেননি।

 সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ সময় অনিয়মের কারণে দুপুরের দিকে গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এরপর সিলেট আঞ্চলিক নির্বাচন অফিস ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফল ঘোষণা করে। ওই ফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী এগিয়ে আছেন ৪ হাজার ৬২৬ ভোটে। এরমধ্যে ১৩২টি কেন্দ্রে আরিফুল হকের প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬ ও আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের প্রাপ্ত ভোট ৮৫ হাজার ৮৭০। এদিকে স্থগিত হওয়া ওই দুটি ভোট কেন্দ্রে ভোট রয়েছে ৪ হাজার ৭৮৭।

 

/জেবি/

x