বগুড়ায় ১২ মুক্তিযোদ্ধার স্মরণে ১২ সড়কের নামকরণ

বগুড়া প্রতিনিধি ১৬:০৮ , অক্টোবর ১২ , ২০১৮

বগুড়া

বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদে ১২ মুক্তিযোদ্ধার স্মরণে ১২টি সড়কের নামকরণ করা হয়েছে। এ বিষয়ে মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন, পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত ও জোড়গাছি ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল জানান, গত সমন্বয় কমিতির সভায় মুক্তিযোদ্ধাদের নামানুসারে সড়কগুলোর নামকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানা যায়, সোনাতলা রেলগেট থেকে ব্যাঙেরঘাট সড়কটির নামকরণ হয়েছে শহীদ বীর মুক্তিযোদ্ধা তবারক হোসেন বাবু সড়ক, খানপাড়া থেকে চমরগাছা পর্যন্ত মুক্তিযোদ্ধা আব্দুর রউফ কালু সড়ক, সোনাতলা উপজেলা দক্ষিণ গেট থেকে সুজাইতপুর প্রথম রেলগেট পর্যন্ত মুক্তিযোদ্ধা আব্দুল করিম সড়ক, রানীরপাড়া তিনমাথা মোড় থেকে নামাজখালী পর্যন্ত মুক্তিযোদ্ধা আব্দুল গনি সড়ক, কাবিলপুর নাপিতবাড়ি মোড় থেকে চক নন্দন পর্যন্ত শহীদ মুক্তিযোদ্ধা কলিম উদ্দিন সড়ক, হরিখালি বাজার থেকে গজারিয়া পর্যন্ত শহীদ ততা মিয়া সড়ক, উত্তর করমজা থেকে সাতবেকি সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত শহীদ বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক সড়ক, ভেলুরপাড়া চারমাথা থেকে চরপাড়া মাঝিপারা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন সড়ক, চরপাড়া মাঝিপাড়া থেকে করমজা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ সড়ক, চরপাড়া থেকে কুশাহাটা আবুস সালাম পর্যন্ত রঞ্জু সড়ক, খাজার মোর থেকে চারালকান্দী পর্যন্ত সাহেদ আলী সড়ক, শিহিপুর কলেজ থেকে শিহিপুর বটতলা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা রমজান আলী রঞ্জু সড়ক।  

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম বলেন, ‘নিজের জীবন বাজি রেখে স্বাধীনাতা ছিনিয়ে আনতে সেদিন যারা জীবন দিয়েছেন। যাদের নামে আজ  সড়কগুলোর নামকরণ হলো, যুগযুগ ধরে এই এলাকার মানুষ তাদের স্মরণ করবে।’

 

/এনএএস/এএইচ/

x