ফেনীতে জেএমবি সদস্য গ্রেফতার

ফেনী প্রতিনিধি ০১:২৭ , ডিসেম্বর ০৭ , ২০১৮

গ্রেফতারফেনীতে পলাতক জেএমবি সদস্য  আবু ওবায়দা হারুনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার পাঁচগছিয়া বাজার এলাকা থেকে একটি ওয়ানশুটারসহ  তাকে গ্রেফতার করা হয়। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জেএমবি সদস্য  আবু ওবায়দা হারুন সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের মধ্যম চর চান্দিয়া গ্রামের আবু তৈয়ব ওরফে তৈয়ব মাওলানা ওরফে গোলাম কিবরিয়ার ছেলে।

ওসি মো. মাহবুবুর রহমান বলেন , গোপন সংবাদের ভিত্তিতে পাঁছগছিয়া বাজারের পাশের এলাকা থেকে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয় ।  জঙ্গি হারুন ২০০১ সালে সিলেটে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা মামলার আসামি। তার বিরুদ্ধে দু’টি হত্যা ও একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলাসহ ৮টি মামলা রয়েছে।

তবে আবু ওবায়দা  হারুনের পিতা গোলাম কিবরিয়া অভিযোগ করে বলেন, তার ছেলে হারুনের সবকয়টি মামলায় জামিন থাকার পরও  চার দিন আগে ফেনী মডেল থানার ওসি মো. মাহবুবুর রহমান, এসআই সাইফুল ইসলাম,  এএসআই ইসমাইল সোনাগাজি থেকে তাকে তুলে নিয়ে যায় । এই ঘটনার পর থেকে হারুনকে  ছেড়ে নিতে পরিবারের পক্ষ থেকে পুলিশের সঙ্গে দেন দরবার করা হয় । থানা হাজতে বুধবার ও বৃহস্পতিবার হারুনের সঙ্গে দেখা করে হারুনের ছোট ভাই আব্দুল্লাহ। কিন্তু পুলিশকে চাহিদামতো টাকা দিতে না পারায় তাকে সাজানো অস্ত্র দিয়ে চালান দেওয়া হয়।

ওসি এইসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আবু ওবায়দা হারুন একজন জেএমবি সদস্য পলাতক জঙ্গি। তার পরিবারের  দিক থেকে যে সব অভিযোগ করা হয়েছে তা মিথ্যা।’

 

 

/এসএসএ/

x