জংশন বাজারে ভয়াবহ আগুনে পুড়েছে ৩৩ ব্যবসা প্রতিষ্ঠান

ভোলা প্রতিনিধি ০৭:৩০ , জানুয়ারি ১৩ , ২০১৯

জংশন বাজারে আগুনভোলা সদরের পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৩টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের ধারণা অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। শনিবার (১২ জানুয়ারী) রাত ৯টায় জংশন বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ভোলা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং ভোলা ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট টানা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে নেভাতে জংশন পুলিশ ফাঁড়ির সংলগ্ন থেকে ওয়াপদা পুকুর পাড়ের মসজিদ পর্যন্ত প্রায় ৩৩টি দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়।

অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কীভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দেবো তাই বুঝতে পারছি না।

ভোলা খানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তাৎক্ষণিকভাবে দমকল বাহিনীর বক্তব্য পাওয়া যায়নি।

/টিটি/

x