পঞ্চগড়ের পাঁচ উপজেলায় ২৪ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

পঞ্চগড় প্রতিনিধি ১৫:২৬ , ফেব্রুয়ারি ১২ , ২০১৯

পঞ্চগড়

 

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১১ ফেব্রুয়ারি। এইদিন পঞ্চগড় জেলার ৫ উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী ১৬ জন, বিএনপির ৫ জন এবং জাতীয় পার্টির ১ জন, জাগপার ১ জন এবং স্বতন্ত্র ১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

পঞ্চগড় সদর ও আটোয়ারী উপজেলার দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজমের এবং তেতুলিয়া, বোদা ও দেবীগঞ্জ উপজেলার দায়িত্বে থাকা রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. আশ্রাফুল আলমের কাছে এসব মনোনয়নপত্র দাখিল করা হয়।

পঞ্চগড় সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-পঞ্চগড় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম (আ.লীগ প্রার্থী), পঞ্চগড় সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান, জাগপা সমর্থক তৌফিক হোসেন এবং স্বতন্ত্র  প্রার্থী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক মো. রফিকুল ইসলাম।

বোদা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-বোদা উপজেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি (আ.লীগ প্রার্থী), সাকোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সায়েদ জাহাঙ্গীর হাসান সবুজ (স্বতন্ত্র), বোদা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ময়দানদিঘী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার (স্বতন্ত্র), বোদা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আজাহার আলী (স্বতন্ত্র) ও বোদা উপজেলা জিয়া পরিষদের সদস্য সচিব ও সাবেক ছাত্রদল নেতা অ্যাডভোকেট জাকির হোসেন (স্বতন্ত্র)।

আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন  প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তৌহিদুল ইসলাম (আ.লীগ প্রার্থী) ও আটোয়ারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আনিসুর রহমান (স্বতন্ত্র)।

তেতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-তেতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদুর রহমান ডাব্লিউ (আ.লীগ প্রার্থী), সাবেক মহিলা সংসদ সদস্য ফরিদা আখতার হীরা (স্বতন্ত্র), বিএনপি নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তারুল হক মুকু ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হায়দার আলী।

দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ উজ্জামান চৌধুরী জজ (আ.লীগ প্রার্থী), দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল মালেক চিশতী, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মকলেছুর রহমান শাহ, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য হারুন উর রশিদ, আওয়ামী লীগ সমর্থক রবিউল আলম, আওয়ামী লীগ সমর্থক রেজাউল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল গণি বসুনিয়া ও দেবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. মোফাখ্খারুল আলম বাবু।

বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ  তারিখ ১৯ ফেব্রুয়ারি। এখনও অনেক সময় বাকি আছে। মনোনয়নপত্র কিনলেও তাদের কেউ শেষ পর্যন্ত নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করবেন না বলে আমরা মনে করছি। তারপরও কেউ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিলে দল তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

 

/জেবি/

x