সিরাজগঞ্জে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি ২১:৩৩ , ফেব্রুয়ারি ১২ , ২০১৯

আদালত

সিরাজগঞ্জে রফিকুল ইসলাম হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকালে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের এ রায় দেন। ওই আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো– উল্লাপাড়া উপজেলার বালশাবাড়ি গ্রামের ফকির চাঁদের ছেলে আতাব আলী (৪৫) ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে সেলিম উদ্দিন (৪৩)। এর মধ্যে আতাব আলী পলাতক। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ১৯৯৪ সালের ১১ অক্টোবর অজ্ঞাত দুর্বৃত্তরা উপজেলার বেলায়েত হোসেনের ছেলে রফিকুল ইসলামকে অপহরণ করে। পরে তারা রফিকের পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহৃতের পরিবার মুক্তিপণের টাকা দিতে অপারগতা প্রকাশ করলে রফিককে হত্যা করে রায়গঞ্জ উপজেলার ধলজাল গ্রামে লাশ মাটিতে পুঁতে রাখে অপহরণকারীরা।

এ ব্যাপারে অপহৃতের বাবা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজন যুবককে আসামি করে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পাঁচ জনকে অভিযুক্ত করে ১৯৯৭ সালের ২৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। দীর্ঘ সময় ধরে সাক্ষ্য নিয়ে মঙ্গলবার বিকালে ওই দুই আসামিকে যাবজ্জীবন ও তিন জনকে বেকসুর খালাস দেন আদালত।

/এমএ/

x