এবার তৃয়াশাকে উপহার দিলেন সহকারী শিক্ষা অফিসার

টাঙ্গাইল প্রতিনিধি ১৩:৩২ , মার্চ ১৫ , ২০১৯

তৃয়াশাকে কানের দুল পরিয়ে দিচ্ছেন সহকারী শিক্ষা অফিসারনিজের হাতে আঁকা একটি ছবি প্রধানমন্ত্রীকে উপহার দিয়ে আলোচনায় এসেছে তৃয়াশা সরকার। বুধবার (১৩ মার্চ) জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ অনুষ্ঠানে তৃয়াশা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেয়। এ সময় তৃয়াশা তার আঁকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি তাকে উপহার দেয়। তৃয়াশা কৃতিত্বের সঙ্গে এগিয়ে যাওয়ায় তাকে টাঙ্গাইল সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শামীমা শবনম স্বর্ণের দুল উপহার দিয়েছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে তিনি তৃয়াশার স্কুলে গিয়ে তাকে উপহার দেন।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বলেন, ‘তৃয়াশা মেধাবী শিক্ষার্থী। একইসঙ্গে তার রয়েছে অনেক প্রতিভা রয়েছে। সে আমাদের গর্ব। তার আঁকা প্রধানমন্ত্রীর ছবিটি আমি দেখেছি, খুব ভালো লেগেছে। আরও খুশি হয়েছি যখন দেখেছি প্রধানমন্ত্রী ছবিটি গ্রহণ করেছেন।’

তৃয়াশার সঙ্গে সহকারী শিক্ষা অফিসারতৃয়াশা টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুরে জোবায়দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় হওয়ায় তৃয়াশা প্রাথমিক শিক্ষা পদক-২০১৮ পেয়েছে।

তৃয়াশার বাবা শংকর চন্দ্র সরকার ব্যবসায়ী ও মা তাপসী রানী সরকার চাকরিজীবী। চাকরি সূত্রে তারা টাঙ্গাইলের আশেকপুরে বসবাস করছেন। তারা কুমিল্লা সদরের বাসিন্দা। 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছবি ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের প্রায় দুই হাজার ছবি এঁকেছে তৃয়াশা। জাতীয়সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রায় ৫০০টি পুরস্কার পেয়েছে সে।

 

 

/এসটি/এমওএফ/

x