শীতলক্ষ্যা থেকে ৬ নৌ-ডাকাত গ্রেফতার

নারায়ণগঞ্জ ও গাজীপুর প্রতিনিধি ২১:০২ , এপ্রিল ১৯ , ২০১৯

single pic template-1 copy--Recoveredনারায়ণগঞ্জের রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীর সীমান্তবর্তী এলাকায় এবং গাজীপুরের কালীগঞ্জ গুদারাঘাট এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে ছয় নৌ-ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত ট্রলার, দেশীয় অস্ত্র, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে পূর্বাচল ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-১ সিপিসি-৩-এর কোম্পানি কমান্ডার মেজর আবদুলাহ আল মেহেদী।

গ্রেফতার হওয়া নৌ-ডাকাতদলের সদস্যরা হলেন– কালীগঞ্জের দড়িসোম এলাকার মো. শাহীন, সোহেল মিয়া, উপল কবির, মো. ফয়সাল, পলাশ থানাধীন ইসলামপাড়া এলাকার সাদ্দাম হোসেন, ডাঙ্গা কাজৈর এলাকার খাইরুল ইসলাম। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ২টি ইঞ্জিনচালিত ট্রলার, ২টি বড় ছুরি, ২টি দা, ২টি রামদা ও ২টি চাকু ও নগদ টাকা উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে মেজর আবদুল্লাহ আল মেহেদী জানান, দীর্ঘদিন ধরে রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীর সীমান্তবর্তী এলাকায় ও কালীগঞ্জের গুদারাঘাট এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাতদল বিভিন্ন ট্রলার ও বালুবাহী বাল্কহেড, পাথর ও মালামাল পরিবহনকারী বিভিন্ন নৌযান এবং ড্রেজারে নিয়মিত ডাকাতি করে আসছিল বলে র‌্যাব-১-এর কাছে সংবাদ ছিল। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কালীগঞ্জের গুদারাঘাট এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় এই ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। 

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে শীতলক্ষ্যা নদীতে সক্রিয় ডাকাতির ঘটনায় দায় স্বীকার করেছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

/এমএএ/

x