কালুখালীতে ভোট স্থগিতের আবেদন জানালেন নৌকার প্রার্থী

রাজবাড়ী প্রতিনিধি ১১:৪৮ , জুন ১৮ , ২০১৯

আওয়ামী লীগ প্রার্থীকালুখালীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে সমর্থকদের বাড়িতে হামলা ও মারধরের অভিযোগ করেছেন নৌকার প্রার্থীর কাজী সাইফুল ইসলাম। তিনি এসব ঘটনায় মঙ্গলবার (১৮ জুন) সকাল ১০টার দিকে ভোট স্থগিতের আবেদন জানিয়ে তিনি নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন।

নৌকার প্রার্থী কাজী সাইফুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনের শুরুর থেকেই স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আলিউজ্জামান চৌধুরী টিটো ও তার সমর্থকেরা নৌকার সমর্থকদের বাড়িতে ভাঙচুর ও হামলা চালিয়ে আসছেন। নৌকা প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে মামলা দেওয়াসহ নানা উপায়ে নির্যাতনের ঘটনা ঘটে। ভোটের দিন সকালেও নৌকার ভোটারদের মারপিট করা হয়েছে। এমন পরিস্থিতে নির্বাচন করা সম্ভব না। তাই ভোট স্থগিতের আবেদন করেছি। জেলা নির্বাচনি কর্মকর্তা ও কালুখালী উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে ভোট স্থগিতের লিখিত আবেদন জানিয়েছি।

কালুখালীতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকার সমর্থক আহততবে রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, এখন পর্যন্ত কোনও অভিযোগ আসেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচন স্থগিতের আবেদনকালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়ছেন কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম। এছাড়া কেন্দ্রীয় কৃষকলীগ নেতা নুরে আলম সিদ্দিকী হক মোটরসাইকেল ও আলিমুজ্জামান চৌধুরী টিটো আনারস প্রতীক নিয়ে লড়ছেন। পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে সাত জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যানে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, কালুখালী উপজেলায় সাত ইউনিয়নে এক লাখ ১৭ হাজার ৭৬৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ৫৯ হাজার ৮৫৫ জন এবং মহিলা ভোটার ৫৭ হাজার ৯১২ জন। মোট ভোটকেন্দ্র ৪৬টি এবং ভোট কক্ষ রয়েছে ২৯৮টি।

 

/টিটি/

x