শোক দিবসে টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি ১৯:৩২ , আগস্ট ১৪ , ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে তিনি এখানে আসবেন। টুঙ্গিপাড়াসহ পুরো জেলায় নেওয়া হয়েছে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদন করবেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন।

পরে মাজার কমপ্লেক্স মসজিদ প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা, সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমাধিসৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সব প্রস্ততি। সমাধিসৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, সংগ্রহ-শালা, মসজিদ, বকুলতলা চত্বর এলাকায় শেষ হয়েছে ধোয়া-মোছাসহ উন্নয়নমূলক কাজ। এসব স্থানে করা হয়েছে শোভাবর্ধন।

শোকের আবহ সৃষ্টি করতে ঢাকা থেকে আসার পথে গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিস্থল পর্যন্ত ৮০ কিলোমিটার রাস্তায় কালো কাপড় দিয়ে বানানো হয়েছে শত শত তোরণ। রাস্তার পাশে টানানো হয়েছে কালো পতাকা।

শোক দিবসের তোরণগোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, ‘রাষ্ট্রীয় কর্মসূচির সঙ্গে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জেলা ও উপজেলা আওয়ামী লীগ। এদিন বিকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সেখানে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন।

পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পোশাক পরিহিত পুলিশ ছাড়াও সাদা পোশাকেও পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকবে। এছাড়া অন্যান্য সংস্থার সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

/এনআই/

x