নারায়ণগঞ্জে শীতলক্ষ্যার তীরে ৩৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি ০৬:১৬ , আগস্ট ২১ , ২০১৯

শীতলক্ষ্যার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদসোনারগাঁওয়ের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে ফের অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১ টা থেকে বিকাল চারটা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত। এ সময় একটি জুট মিল, কারখানার গুদাম, দ্বিতল ভবন ও গাইড ওয়ালসহ ৩৬টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। এর আগেও দুইবার সেখানে উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেওয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গুদামের আংশিক স্থাপনা, সুপারক্রিট সিমেন্ট কারখানার সেমিপাকা ঘর, ১৩টি পাকা ভবন, একটি দোতলা ভবনসহ ৩৬টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। আগামী রবিবার পর্যন্ত আরও তিনদিন এ অভিযান চলবে। শীতলক্ষ্যার পাশাপাশি মেঘনা নদীকেও অবৈধ দখলমুক্ত করা হবে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ন-পরিচালক শেখ মাসুদ কামাল জানান, নদী দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে। চীনসহ বিশ্বের উন্নত দেশের নদীগুলোর মতো আমাদের দেশের নদীগুলোকেও সেভাবে গড়ে তোলা হবে। উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।

/ওআর/

x