প্লাস্টিকের পাইপে গ্যাস সংযোগ, তিন জনকে দণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ২৩:০৫ , আগস্ট ২৫ , ২০১৯

অবৈধ গ্যাস সংযোগব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাকাইল গ্রামে লিকেজ হওয়া গ্যাস বাণিজ্যিকভাবে ব্যবহারের দায়ে তিন জনকে জেল-জরিমানা ও ১০টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৫ আগস্ট) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান। 

মো. মনিরুজ্জামান জানান, ঝুঁকি থাকা পরও অবৈধ গ্যাস লাইন ব্যবহার করার দায়ে সুহিলপুর হিন্দুপাড়া এলাকার কামাল মিয়াকে ২ হাজার ও বাকাইল বাজার এলাকার তাকলিমা আক্তারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধ লাইন সরবরাহে জড়িত থাকার দায়ে রাজ্জাক মিয়াকে ১ মাসের কারাদণ্ড ও ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অবৈধ গ্যাস সংযোগঅবৈধ গ্যাস গ্রাহক কামাল ও জালাল মিয়া জানান, স্থানীয় গ্যাস ঠিকাদার বিল্লাল মিয়া ও সিরাজ মিয়া প্লাস্টিকের পাইপলাইনের মাধ্যমে মাসিক ৫শ টাকা হারে তাদের বাড়িতে গ্যাসলাইন সংযোগ দেন।

বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানি লিমিটেডের উৎপাদন বিভাগের কর্মকর্তা উত্তম কুমার সরকার এই অবৈধ লাইন তাদের অধীনে নয় বলে জানান। তবে কার অধীনে এ ব্যাপারে তিনি কোনও মন্তব্য করেননি।

/এনআই/

x