সিলেটে অস্ত্র ও ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

সিলেট প্রতিনিধি ১১:৩০ , সেপ্টেম্বর ১২ , ২০১৯

পিযুষ কান্তি দেসিলেট নগরের মির্জাজাঙ্গাল এলাকায় অভিযান চালিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পিযুষ কান্তি দে (৪০) সহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। পরে র‌্যাব তার আস্তানায় অভিযান চালিয়ে ৫ হাজার ৫৪০ পিস ইয়াবা, একটি বিদেশি রিভলবার, দুই রাউন্ড গুলি ও তিনটি রামদা উদ্ধার করা হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয় বলে র‍্যাব জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ‌র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান (গণমাধ্যম) জানান, পিযুষের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরের দিকে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করবে র‌্যাব। অভিযান চালিয়ে পিযুষসহ তার আরও তিন সহযোগী বাপ্পা পাল, মন্টি রায়, মোহাম্মদ রায়হানকে গ্রেফতার করা হয়।২০১৩ সালে সিলেট মহানগরীতে অস্ত্রের মহড়া দেওয়ার সময় অন্যদের সঙ্গে পিযুষ কান্তি দে (ফাইল ছবি)

পুলিশ সূত্র জানায়, চাঁদাবাজি, ছিনতাই, অপহরণ, নারী নির্যাতন বিভিন্ন ধরনের মামলা রয়েছে তার বিরুদ্ধে। গ্রেফতার এড়াতে পিযুষ প্রায়ই আত্মগোপনে থাকেন। এছাড়াও তার বিরুদ্ধে আরও কয়েকটি সাধারণ ডায়রিও (জিডি) আছে। ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি জুমার নামাজের পর সিলেট নগরে ‘তৌহিদী জনতার’ মিছিল থেকে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার ভাঙচুর ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনার পর পিযুষের নেতৃত্বে নগরে তাণ্ডব চালায় ছাত্রলীগ ক্যাডাররা। তারা নগরের প্রাণকেন্দ্র জিন্দাবাজারসহ বিভিন্ন স্থানে সশস্ত্র মহড়া দেয় এবং ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, ব্যাংকে অগ্নিসংয়োগ ও লুটপাট চালায় বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন- এগারটি মামলা কাঁধে নিয়েও অধরা পিযুষ

/এফএস/

x