বগুড়ায় শহীদ মিনার স্থানান্তর করতে গিয়ে শ্রমিকের মৃত্যুর অভিযোগ

বগুড়া প্রতিনিধি ২৩:২৬ , অক্টোবর ১০ , ২০১৯

single pic template-1বগুড়ায় মাটি খুঁড়ে শহীদ মিনার স্থানান্তর করার সময় চাপা পড়ে শফিকুল ইসলাম (৩২) নামে এক শ্রমিকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে সদর উপজেলার গোকুল বাঘাপোড়া এলাকায় পুণ্ড্র ইউনিভার্সিটি চত্বরে এ দুর্ঘটনা ঘটে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

শফিকুল গোকুল পশ্চিমপাড়া গ্রামের আবদুল মান্নানের ছেলে।

বগুড়া সদরের গোকুল ইউনিয়নের চেয়ারম্যান শওকাদুল ইসলাম সরকার সবুজ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ইউনিভার্সিটি চত্বরে একটি আরসিসি (রড, সিমেন্টের ঢালাই) শহীদ মিনার রয়েছে। কর্তৃপক্ষ সেটি অন্যত্র স্থাপনের উদ্যোগ নেয়। বৃহস্পতিবার শফিকুলসহ কয়েকজন শ্রমিক মাটি খোঁড়ার পর নিচ থেকে শহীদ মিনারটি উপড়ে তোলার চেষ্টা করছিলেন। কাজের একপর্যায়ে বিকাল ৩টার দিকে শফিকুল ইসলাম গর্তে পড়ে গিয়ে শহীদ মিনারের নিচে চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইউপি চেয়ারম্যান আরও বলেন, ‘ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ইচ্ছা করলে নতুন করে শহীদ মিনার নির্মাণ করতে পারতেন। তাদের খামখেয়ালির কারণে দুর্ঘটনায় একজন দরিদ্র শ্রমিকের মৃত্যু হলো।’

ঘটনার পরপরই স্বজনরা শফিকুলের মৃতদেহ দাফনের জন্য বাড়িতে নিয়ে গেছেন।

এ বিষয়ে ওসি এসএম বদিউজ্জামান জানান, নিহত শ্রমিকের বাড়িতে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। কেউ অভিযোগ দিলে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হবে।

/এমএএ/

x