কলকাতায় সম্মানিত রাজ্জাক, সেরা ছবি হলো ‌‘আয়নাবাজি’

বিনোদন রিপোর্ট ১৫:১৮ , জুন ০৫ , ২০১৭

পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাজ্জাক, রঞ্জিত মল্লিকসহ কলকাতার অন্যান্য শিল্পী। পাশে আয়নাবাজি টিমের পুরস্কার গ্রহণদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক সম্মানিত হলেন কলকাতায়। গতকাল ৪ জুন সন্ধ্যায় শহরের নজরুল মঞ্চে তুলে দেওয়া হয় টেলিসিনে পুরস্কার।পুরস্কারপ্রাপ্তির পর কণা ও হাবিব
এতে আজীবন সম্মাননায় ভূষিত করা হয় তাকে। এছাড়াও সেরা ছবি ‘আয়নাবাজি’সহ আরও পাঁচ বাংলাদেশি তারকাকে পুরস্কৃত করা হয়েছে। পশ্চিমবঙ্গের অন্যতম টেলি সিনে সোসাইটি এবার তাদের ১৬তম আয়োজনটি করেছিল।
এবারের আয়োজনে অন্য পুরস্কারপ্রাপ্তরা হলেন শাকিব খান, আইয়ুব বাচ্চু, নুসরাত ফারিয়া, হাবিব ওয়াহিদ ও কণা।
পুরস্কারপ্রাপ্তির পর রাজ্জাক বলেন, ‘কলকাতার মাটিতে দাঁড়িয়ে এখনকার টেলি সিনে আজীবন সম্মাননা পেলাম, তাই আমি কৃতজ্ঞ। ভারতের শিল্পীরা খুবই আন্তরিক, তাদের অনেকের সঙ্গেই আমার দীর্ঘদিনের সম্পর্ক। আজকের এই সম্মানের কথা আমার চিরদিন মনে থাকবে।’
নায়ক রাজ্জাকের জন্মস্থান কলকাতার টালিগঞ্জ। বাংলাদেশের ছবিতে অভিনয় করা ছাড়াও কলকাতার চলচ্চিত্রে অবদান রেখেছেন এ মহাতারকা। আর তাই তাকে এ সম্মাননায় সম্মানিত করে কলকাতার টেলিসিনে সোসাইটি।
এদিকে, গত বছরের বাংলাদেশের সবচেয়ে আলোচিত ছবি ‘আয়নাবাজি’র ভূয়সী প্রশংসা করা হয়। সেরা ছবির এ পুরস্কার গ্রহণ করেন পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনিকার-অভিনেতা গাউসুল আজম শাওন। সে সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির প্রযোজক জিয়াউদ্দিন আদিল ও টম ক্রিয়েশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা সালমা আদিল।
/এম/

x