সপরিবারে ২৬ দিন!

বিনোদন রিপোর্ট ১৮:৪৫ , জুন ১৮ , ২০১৭

সালমা আক্তার ও রাশেদুল মজিদ মামুনের মাঝে মুআজ আল মাজিদদীর্ঘ ছয় বছর পর আবারও ঈদের নাটকে অভিনয় করলেন রাশেদুল মজিদ মামুন। মঞ্চ থেকে হাতেখড়ি হলেও কর্পোরেট ব্যস্ততার কারণেই এতদিন ছোট পর্দা থেকে দূরে ছিলেন।
তবে এবার একা নয় স্ত্রী-পুত্রকে নিয়ে অভিনয় করলেন ‌‘ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন’ সিরিজের একটি বিশেষ নাটকে। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালিত এই নাটকটির নাম ‘২৬ দিন মাত্র’।
প্রায় এক যুগ পর ‘ছবিয়াল’-এর পুনর্মিলন হচ্ছে এই ঈদে। একুশে টিভির জন্য মোস্তফা সরয়ার ফারুকী ও তার ভাই-বেরাদাররা বানাচ্ছেন সাতটি নাটক। গ্রুপ এমইএসপি’র প্রযোজনায় নির্মিত হচ্ছে ছবিয়াল রি-ইউনিয়নের এই সাত নাটক।
‘২৬ দিন মাত্র’ নাটকে অতিথি শিল্পীর ভূমিকায় ছিলেন একই পরিবারের তিন সদস্য রাশেদুল মজিদ মামুন, সালমা আক্তার ও মুআজ আল মাজিদ। এতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন আমজাদ হোসেন, নাদের চৌধুরী, আহসানুল হক মিনু, মুক্তা প্রমুখ।
নাটকটি সম্পর্কে রাশেদুল মজিদ মামুন বলেন, ‘অনেক নাটক দেখেছি ও করেছি। কিন্তু এবারের অভিজ্ঞতাটি সম্পূর্ণ ভিন্ন। ২৬ দিনের অসাধারণ একটি গল্প। বন্ধু রাজের চাপে পড়ে আবার নাটকে অভিনয় করা। দর্শক মনোমুগ্ধ হয়ে নাটকটি দেখবেন বলেই আশা করছি।’
পরিচারক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘গল্পের চরিত্রের সঙ্গে মিল রেখেই অভিনয় শিল্পীদের নির্ধারণ করেছি। যথার্থ কিছু বানাতে একটি ভালো গল্পের সঙ্গে অভিনয় শিল্পীদের সামঞ্জস্য রাখা এমনকি নাটকের কালার ও সাউন্ড পর্যন্ত যত্ন নেওয়া উচিত। আমাদের এবারের কাজগুলো বিশ্বমানের করাই ‘ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন’ সিরিজের মূল লক্ষ্য।
প্রসঙ্গত, রাশেদুল মজিদ মামুন দেশের অন্যতম পিআর প্রতিষ্ঠান মাস্টহেড-এর প্ল্যানিং ডিরক্টের হিসেবে কাজ করছেন।
নাটকের একটি দৃশ্যে নাদের চৌধুরীর মুখোমুখি মামুন পরিবার/এমএম/

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x