অমিতাভ রেজা এখন ঢাবির শিক্ষক

ঢাবি প্রতিনিধি ২৩:৫০ , জুলাই ১৭ , ২০১৭

অমিতাভ রেজা চৌধুরী-ছবি সংগৃহীত‘আয়নাবাজি’র পরিচালক হিসেবে অমিতাভ রেজা চৌধুরী দেশে-বিদেশে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। ঢালিউডের দুঃসময়েও ব্যবসা সফল হয়েছে তার নির্মিত এই চলচ্চিত্র। তবে সৃষ্টিশীল নির্মাতা হিসেবে বোদ্ধামহলে তার খ্যাতি নতুন নয়। নাটকের জগতে আগেই সৃষ্টিশীলতার স্বাক্ষর রেখেছেন তিনি।

এবার তিনি শিক্ষক হিসেবে যোগ দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সোমবার (১৭ জুলাই) ‘টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি’ বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন তিনি৷ বিভাগসূত্রে জানা গেছে, এদিন তিনি ক্লাসও নিয়েছেন।

এ বিষয়ে ফেসবুকে অমিতাভ রেজা লিখেছেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার পড়া হয় নাই। কিন্তু ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টের ছেলে-মেয়েদের (জন্য) আমার সতেরো বছরের কাজের অভিজ্ঞতা কিছুটা হলেও যদি কাজে লাগাতে পারি, সেটাই যথেষ্ট হবে।' তিনি আরও লেখেন, 'সিনেমা বানানো থেকে সিনেমা নিয়ে কথা বলতেই বেশি ভালো লাগে।'

‘আয়নাবাজি’র পর অমিতাভ রেজা এখন 'রিকশা গার্ল’ নামে নতুন একটি চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর উপন্যাস ‘রিকশা গার্ল’ অবলম্বনে তিনি চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন বলে জানা গেছে। উপন্যাসটির ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। ছবিটিতে দেশের অভিনয়শিল্পীদের পাশাপাশি অন্য দেশের কয়েকজন শিল্পীও নিতে চান অমিতাভ রেজা চৌধুরী।

/এমএম/

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x