এ সপ্তাহে আরও এগিয়ে ‘ঢাকা অ্যাটাক’

বিনোদন রিপোর্ট ০০:০৪ , অক্টোবর ১৩ , ২০১৭

মুক্তির প্রথম দিন (৬ অক্টোবর) থেকে সপ্তাহের শেষ দিন (১২ অক্টোবর) পর্যন্ত ‘ঢাকা অ্যাটাক’ দর্শকদের মুগ্ধতার আওয়াজ ক্রমান্বয়ে বাড়ছে। সেই সূত্রে সপ্তাহ শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় নির্মাতা দীপঙ্কর দীপন মুখে চওড়া হাসি টেনে বাংলা ট্রিবিউনকে আরও দুটো সুখবর জানালেন।
প্রথমটি হলো, ১৩ অক্টোবর থেকে রাজধানীর অন্যতম সিনেপ্লেক্স ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক)-এ ছবিটি প্রতিদিন পাঁচটি করে শো চলবে। যা গেল সপ্তাহে তিনটি ছিল। দীপন জানান, দর্শক চাহিদা ও চাপ সামলানোর কথা ভেবেই সিনেপ্লেক্স কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয় এবং এমন খবরে ‘ঢাকা অ্যাটাক’ টিম বেজায় খুশি।
অন্যদিকে প্রথম সপ্তাহে ছবিটি সারা দেশের ১২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও নতুন সপ্তাহে (১৩ অক্টোবর) সেটি বেড়ে দাঁড়িয়েছে ১৩০-এ। এটিও একটি সিনেমা আকাশছোঁয়া সফলতা পাওয়ার ক্ষেত্রে অন্যতম সিঁড়ি বলে মনে করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।   
নির্মাতা দীপঙ্কর দীপন বলেন, ‘প্রথম সপ্তাহ সারাদেশে হাউসফুল কাটানোর পর এ সপ্তাহে আরও বেশি সাড়া পেয়েছি পরিবেশক এবং দর্শক-সমালোচকদের কাছ থেকে। একজন নির্মাতার কাছে এরচেয়ে বড় সুখের খবর আর কী হতে পারে। এমন অবিরাম ভালোবাসা পেয়ে আমরা ধন্য এবং কৃতজ্ঞ সবার কাছে।’   
‘ঢাকা অ্যাটাক’কে বলা হচ্ছে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট।
পরিচালক দীপংকর দীপন দেড় যুগ ধরে নাটক ও ডকুমেন্টারি নির্মাণ করে হাত পাকিয়েছেন। ‘ঢাকা অ্যাটাক’ তার প্রথম ছবি। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।
এ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র। খলচরিত্রে আছেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমানকে।
ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লি.।

Advertisement

Advertisement

Pran-RFL ad on bangla Tribune x