‘ঢাকা অ্যাটাক’-এর টানা ১০০ দিন

বিনোদন রিপোর্ট ১৫:২৯ , জানুয়ারি ১২ , ২০১৮

মহরত অনুষ্ঠানে শুভ ও মাহি। ছবি সংগৃহীত২০১৭ সালের ৬ অক্টোবর দেশের ১২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ব্যবসাসফল ছবি ‘ঢাকা অ্যাটাক’। দর্শক প্রিয়তায় অন্যরকম পর্যায়ে থাকা এ ছবি এখন ১০০তম দিনে এসেও প্রেক্ষাগৃহে চলছে। যা দেশের চলচ্চিত্র ইতিহাসে অন্যতম একটি রেকর্ডও।
আগামীকাল (১২ জানুয়ারি) এটি টানা শততম দিন পার করবে। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক দীপংকর দীপন।
তিনি বলেন, ‘দিনটি আমাদের জন্য একটু আবেগের। কারণ আজ আপনি যদি ঢাকা অন্যতম প্রধান সিনেমা হলগুলোতে যান, আপনার মনে হতেই পারে ছবিটি আজ বা গত সপ্তাহে রিলিজ হয়েছে। আমরা চাই, এই মুহূর্তটি আমাদের শুভাকাঙ্ক্ষী ও কাছের কিছু মানুষের সঙ্গে ভাগ করে নিতে।’
‘ঢাকা অ্যাটাক’ বর্তমানে ১৫তম সপ্তাহ পার করছে। ১২ জানুয়ারি থেকে রাজধানীর বলাকা, মুধমিতা, শ্যামলী, মতিমহল-এ আবারও এর প্রদর্শনী শুরু হয়েছে।
‘ঢাকা অ্যাটাক’ দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াত ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট। এর পরিচালক দীপংকর দীপন দেড় যুগ ধরে নাটক ও ডকুমেন্টারি নির্মাণ করে হাত পাকিয়েছেন। ‘ঢাকা অ্যাটাক’ তার প্রথম ছবি। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।
এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র এবং খল চরিত্রে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমান।ঢাকা অ্যাটাক’ ছবির পোস্টার

ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লি।

/এম/

x