ভারতের ফিল্মফেয়ার পুরস্কারে জয়া ও চিরকুট

বিনোদন রিপোর্ট ১৬:২৫ , ফেব্রুয়ারি ১৪ , ২০১৮

 

জয়া আহসান। ছবি- প্রিন্স তামিম,ফেসবুকজিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) এবারও শামিল হচ্ছেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবির জন্য সমালোচক এবং জনপ্রিয়- দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ-ভারত জয়ী এ তারকা।
আরও একটি ভালোলাগার খবর হলো, বাংলাদেশ থেকে মনোনয়নের তালিকায় থাকছে ব্যান্ড চিরকুট। দলটির দুই শিল্পী গায়িকা সুমী ও ড্রামার পাভেল আরীন এ মনোনয়ন পেয়েছেন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সংগীতশিল্পী (মহিলা) সুমী আর একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন। এ ছবিটির জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন ইরফান খান এবং সেরা চিত্রগ্রাহক বাংলাদেশের শেখ রাজিবুল ইসলাম।
মনোনয়নের এ সংবাদে জয়া জানালেন, শিল্পী-সত্তার ক্ষুধা মেটানোর জন্য কাজ করে যাচ্ছেন তিনি। এতে এর জন্য যে প্রাপ্তি, তাতে তিনি খুব বেশি উচ্ছ্বসিত নন, আবার না পেলেও বিমর্ষ হন না। তবে দেশের বাইরের এমন শক্ত প্রতিযোগিতায় নিজের নাম থাকাটা অনেক বড় সম্মানের বলে মনে করেন এই অভিনেত্রী।
জয়া আহসান এর আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুবার মনোনয়ন পেয়েছিলেন।
এদিকে চিরকুটের সঙ্গে যোগাযোগ করা হলে এর গায়িকা সুমী বলেন, ‘গানটির (আহারে জীবন) পুরস্কার আমরা অনেক আগেই পেয়েছি। শ্রোতারা এটির যে পরিমাণ কাভার গেয়েছেন, তাতে আমরা সত্যিই মুগ্ধ, কৃতজ্ঞ। চিরকুট দেশের বাইরে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। আমরা মনে করি, দেশকে তুলে ধরার জন্য এগুলোই পথ। আবার এটাও ঠিক, আমরা আসলে এমন মনোনয়নের জন্য প্রস্তুতই ছিলাম না। জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে পুরস্কার পাই বা না পাই; ভালোবাসার এই স্বীকৃতিই আমাদের জন্য বড় পুরস্কার।’26840905_1784129658278546_784038969750660198_o
পাশাপাশি সুমী অভিনন্দন জানান এবারের জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) মনোনীত হওয়া জয়া আহসান ও শেখ রাজিবুল ইসলামকে।
উল্লেখ্য, আগামী ১৭ ফেব্রুয়ারি বিকালে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হবে। এতে মনোনীত সব শিল্পীরই উপস্থিত থাকার কথা রয়েছে।

/এমআই/এম/এমওএফ/

x