BPO Summit

পুরান ঢাকার রাস্তায় অন্যরকম পড়শী

বিনোদন রিপোর্ট ১৩:২৪ , এপ্রিল ১৭ , ২০১৮

পড়শী। গানের দৃশ্যে‘রাস্তা দিয়ে হাঁটি যখন বোকার মতো চেয়ে থাকো/বলছি শোন, সাহস নিয়ে সামনে এসে আমায় ডাকো।’ পুরান ঢাকার রাস্তায় দাঁড়িয়ে এ কথাগুলোই বলছেন পড়শী। কাকে? 

তা বোঝা যাবে আরও দিন কয়েক বাদে। শিগগিরই এই কথামালা গান আকারে প্রকাশ হবে ইউটিউবে।
তাই দীর্ঘ সময় নিয়ে আবারও ইউটিউবে গান প্রকাশ করতে যাচ্ছেন এই কণ্ঠশিল্পী। ‘রাস্তা’ শিরোনামে এ গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীত করেছেন জুয়েল মোর্শেদ।
পুরান ঢাকায় সেট ফেলে এর দৃশ্যধারণ হয়েছে বলে জানান ভিডিওর নির্মাতা শাহরিয়ার পলক (প্রেক্ষাগৃহ)।

পড়শী বলেন, ‌‘গানটির কথা আমার কাছে বেশ মজার লেগেছে। পুরোপুরি প্রেমের গান। গাইতে গিয়ে বেশ মজা পেয়েছি। আর ভিডিওতে তো আমি একবারেই ভিন্নরূপে দর্শক-শ্রোতার সামনে হাজির হচ্ছি।’

জুয়েল মোর্শেদ বললেন, ‘‘প্রায় ৮ বছর আগে গীতিকার আমাকে গানটি দিয়েছিলেন। মনেই ছিল না এরকম একটি গান আমার কাছে আছে। পুরনো কাগজপত্র ঘাঁটতে গিয়ে পেয়ে যাই ‘রাস্তা’। এরপর সিদ্ধান্ত নিই এই ‘রাস্তা’য় শুধু পড়শীরই হাঁটা সম্ভব। কারণ, তাকে আমি অনেক দিন ধরে চিনি। তাই তার সঙ্গে কাজটি করে ফেলা।’’পড়শী। ছবি- সংগৃহীত

‘রাস্তা’ প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ব্যানারে আসছে। আগামী ২৬ এপ্রিল প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে গানটি। পাশাপাশি এটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক ও বাংলালিংক ভাইবে।

/এমআই/এম/চেক-এমওএফ/

x