রমজান উপলক্ষে টিভিতে বিশেষ আয়োজন

বিনোদন ডেস্ক ০০:০৩ , মে ১৮ , ২০১৮

পিয়া, কেকা ফেরদৌসী ও সোনিয়াআজ (১৮ মে) থেকে শুরু হলো পবিত্র রমজান মাস। ধর্মীয় ভাবগাম্ভীর্য ধরে রেখে দেশের টিভি চ্যানেলগুলোতে থাকছে স্বাস্থ্য, রান্না ও তথ্যমূলক অনেক অনুষ্ঠান। সেখান থেকেই কয়েকটি অনুষ্ঠানের তথ্য ও ধরন তুলে ধরা হলো-
কেকা ফেরদৌসী:
এবারের রমজানেও বিশেষ খাবার নিয়ে দর্শকদের সামনে উপস্থিত হচ্ছেন রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী। তার উপস্থাপনা ও পরিচালনায় চ্যানেল আইতে রমজান মাসজুড়ে প্রতিদিন প্রচার হবে ইফতার অনুষ্ঠান ‘মনোহর ইফতার’। বাংলাদেশে টেলিভিশনের ইতিহাসে ইফতার নিয়ে সর্বপ্রথম ধারাবাহিক অনুষ্ঠান এটি। আর এর মাধ্যমে অনুষ্ঠানটি ২০ বছর পূর্ণ করতে যাচ্ছে।
এদিকে কেকা ফেরদৌসী জানান, ১৯৯৪ সালে বিটিভিতে প্রথম রান্নার শো করেন তিনি। প্রথম শোতে মাশরুমের একটা রেসিপি দর্শকদের দেখান। অনুষ্ঠানটি বেশ জনপ্রিয় হয়। এরপর ১৯৯৮ সালে চ্যানেল আইতে শুরু করেন ‘মনোহর ইফতার’।
এবারের অনুষ্ঠানে থাকছে পুষ্টিবিদদের রোজার মাসের ইফতার ও খাদ্যবিষয়ক পরামর্শ। অনুষ্ঠানের প্রতিটি পর্বে কেকা ফেরদৌসীর সঙ্গে অংশ নেবেন বিভিন্ন অঙ্গনের একজন তারকা। তাদের মধ্যে রয়েছেন দিলারা জামান, ইমদাদুল হক মিলন, কুসুম সিকদার, মেহরীন, নুসরাত ফারিয়া, শাহনাজ বেলীসহ অনেকে। প্রচার হবে প্রতিদিন ইফতারের আগে।
পিয়া জান্নাতুল
ইফতারির আগে প্রতিদিন দুপুর ৩টা ১০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বসুন্ধরা তারকাদের রান্নাঘর’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পিয়া জান্নাতুল, পরিচালনা করেছেন অনন্যা রুমা।
এতে তারকাদের সঙ্গে ইফতারের বিশেষ রেসিপি নিয়ে হাজির হবেন পিয়া।
লবী রহমান
এটিএন বাংলায় প্রতিদিন দুপুর ৩টা ৪৫ মিনিটে প্রচার হবে রান্নার অনুষ্ঠান ‘মজাদার ইফতার’। লবী রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন লানা খান।
সোনিয়া হোসেন
বাংলাভিশনে শুরু হচ্ছে কেনাকাটাসহ ঈদ ফ্যাশন নিয়ে অনুষ্ঠান ‘স্টাইল ফাইল’। প্রতি পর্বে নির্দিষ্ট বিষয়ের ওপর বিভিন্ন মার্কেট ও ফ্যাশন হাউজের কেনাকাটার খুঁটিনাটি নিয়ে থাকবে প্রতিবেদন।
‘স্টাইল ফাইল’ প্রচার হবে প্রতিদিন ইফতারের পর। অনুষ্ঠানের স্টুডিও পর্ব উপস্থাপনা করেছেন সোনিয়া হোসেন এবং আউটডোর পর্ব উপস্থাপনা করেছেন নীল এইচ জাহান ও আসিন জাহান। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রেজা ইসলাম।
নাবিলা ইসলাম
মাছরাঙা টিভিতে প্রতিদিন বিকাল ৪টা ৪৫ মিনিটে থাকছে সেরা রাঁধুনিদের অংশগ্রহণে রান্নার অনুষ্ঠান ‘১০ মিনিটের কুকিং স্কুল’। উপস্থাপনায় আছেন নাবিলা ইসলাম। এটি প্রযোজনা করেছেন রকিবুল আলম রুশো।
শাকুর মজিদ
মাছরাঙা টিভিতে প্রতিদিন বিকাল ৫টা ৩০ মিনিটে থাকছে ইসলামী স্থাপত্যশিল্প নিয়ে বিশেষ তথ্যচিত্র ‘ইসলামের দুনিয়া’। এটি পুরো রমজান মাসজুড়ে প্রচার হবে। পরিচালনা করেছেন শাকুর মজিদ।
ইসলামিক জিনিয়াস
এটিএন বাংলায় বিকাল ৫টা ৩০ মিনিটে প্রচার হবে ‘ইসলামিক জিনিয়াস’ অনুষ্ঠান। এতে দেশের বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা হামদ-নাত, কোরআন তেলাওয়াত এবং ইসলামি জ্ঞান বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এটি পরিচালনা করেছেন মোস্তাফিজার রহমান।

/এম/এমএম/

x