রেডিওতে বসে হলিউডের গল্প

বিনোদন রিপোর্ট ১০:৩২ , জুলাই ১৩ , ২০১৮

ওয়াহিদ ইবনে রেজাহলিউডের বেশ কিছু আলোচিত ছবিতে ভিএফএক্স ও অ্যানিমেশনের কাজ করে গোটা দুনিয়ায় নাম ছড়িয়েছেন বাংলাদেশের তরুণ ওয়াহিদ ইবনে রেজা। সম্প্রতি বিশ্বব্যাপী মুক্তি পাওয়া হলিউডের ‘হোটেল ট্রানসেলভেনিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ ছবিটিতেও রয়েছে তার হাতের ছোঁয়া।
হলিউডের নামজাদা প্রযোজনা সংস্থা সনি পিকচার্স স্টুডিওর অঙ্গ প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজওয়ার্কস-এ এখন তিনি কর্মরত।
এর আগে ২০০৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক শেষ করেন ওয়াহিদ। ফিল্ম প্রোডাকশন বিষয়ে পড়ার জন্য ২০১০ সালে ভর্তি হন কানাডায় ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়ায়। এখান থেকে গ্র্যাজুয়েশন শেষে ওয়াহিদ যোগ দেন অ্যানিমেশন স্টুডিও বার্ডেলে। সেখানে কিছু কাজ করার পর তার চোখে পড়ে বিখ্যাত প্রতিষ্ঠান মুভিং পিকচার কোম্পানির (এমপিসি) নিয়োগ বিজ্ঞপ্তি। পরীক্ষা দিয়ে প্রজেক্ট কো-অর্ডিনেটর হিসেবে কাজ করার সুযোগ পান সেখানে। এর অংশ হিসেবে ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন তিনি।
এরপর ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমেও যুক্ত ছিলেন ওয়াহিদ। এছাড়া এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও কাজ করেছেন তিনি।
মূলত অল্প সময়ে ভিজ্যুয়াল ইফেক্টস দুনিয়ার অনেকটাই জয় করে ফেলা এই বাংলাদেশি তরুণ এবার নিজেই শোনাবেন তার এই যাত্রা পথের গল্প। যা শোনা যাবে বেসরকারি রেডিও স্টেশন ৯৬.৪ স্পাইস এফএম-এর ‘রাইজিং বাংলাদেশ’ নামের অনুষ্ঠানে। এটি প্রচার হবে আজ (১৩ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে রাত ৮ পর্যন্ত।
ওয়াহিদ ইবনে রেজাঅনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মেহেদী শামীম, প্রযোজনা করবেন জামিল আশরাফ খান।
অনুষ্ঠান প্রযোজক বাংলা ট্রিবিউনকে জানান, দেশের বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়ে থাকা সাহসিকতা, উদ্যমী উদ্যোগ ও সফলতার গল্পগুলো জানানোর চেষ্টা করা হয় এই অনুষ্ঠানের মাধ্যমে। যার মাধ্যমে শ্রোতাদের সামনে তুলে ধরা হয় একেকজন সফল, উদ্যমী মানুষকে; যাদের অক্লান্ত প্রচেষ্টা বাংলাদেশের বিভিন্ন অঙ্গনে অগ্রগতিতে অবদান রাখছে, বিশ্ব মানচিত্রে এনে দিচ্ছে পরিচিতি ও গৌরব।
স্পাইস এফএম মনে করে, ওয়াহিদ ইবনে রেজা তেমনই একজন বাংলাদেশি। 

/এমএম/

x