এবার হচ্ছে মধুবালার বায়োপিক

বিনোদন রিপোর্ট ১১:২৬ , জুলাই ১৩ , ২০১৮

মধুবালাসাম্প্রতিক সময়ে বলিউডে চলছে বায়োপিক তৈরির উৎসব। সেই ধারাবাহিকতায় এবার ঘোষণা এলো কিংবদন্তি অভিনেত্রী মধুবালার নাম।
মধুবালার জীবন অবলম্বনে বলিউডে তৈরি হতে যাচ্ছে হিন্দি ছবি। তার ছোট বোন মধুর ব্রিজ ভূষণ এ ঘোষণা দিয়েছেন। শিগগিরই নাম চূড়ান্ত না হওয়া এই ছবি ও কলাকুশলীদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে। ভারতের সংবাদ সংস্থা আইএএনএস এই তথ্য জানিয়েছে।
কোনও নাম উল্লেখ না করে মধুর ব্রিজ ভূষণ জানান, ‌এই বায়োপিক প্রযোজনা করবেন তার ঘনিষ্ঠ বন্ধুরা। তিনি বলেন, ‘আমার বোনের বায়োপিক বানাতে চাই, এটি প্রযোজনা করবেন আমার খুব প্রিয় বন্ধুরা। কাজটা শিগগিরই হবে। সময় হলেই বিস্তারিত জানতে পারবেন মধুবালার ভক্তরা।’
গত বছর ভারতের দিল্লিতে মাদাম তুসো জাদুঘরে মধুবালার মোমের মূর্তি উন্মোচনের সময়ই তার বায়োপিক তৈরির কথা ভেবেছেন ভূষণ। তবে তিনি নিজে ছবিটি পরিচালনা করবেন না। এক্ষেত্রে বলিউডের শীর্ষস্থানীয় একজনকে এই দায়িত্ব দেওয়া হতে পারে।
মধুবালাএদিকে বলিউডসহ বিভিন্ন স্থান থেকে মধুবালার জীবনের ওপর ছবি তৈরির জন্য স্বত্ব চেয়ে তার বোনের কাছে বারবার প্রস্তাব এসেছে। কিন্তু তার চাওয়া পুরোপুরি নিখুঁতভাবে বোনের জীবনকে তুলে ধরা। এ কারণে তিনি বলেছেন, ‘আমার অনুমতি ছাড়া মধুবালার জীবনের ওপর কোনও বায়োপিক বা কিছুই না বানানোর জন্য তার শুভাকাঙ্ক্ষী ও বলিউড সংশ্লিষ্টদের কাছে বিনীত অনুরোধ রইলো।’
মধুবালাকে সবাই জানেন ভারতীয় চলচ্চিত্রের শুকতারা ও ট্র্যাজেডি সুন্দরী হিসেবে। তার কালজয়ী ছবির তালিকায় রয়েছে ‘মুঘল-এ-আজম’, ‘চলতি কা নাম গাড়ি’, ‘মিস্টার অ্যান্ড মিসেস ফিফটি ফাইভ’, ‘মহল’, ‘দুলারী’, ‘হাওড়া ব্রিজ’, ‘কালা পানি’, ‘দো ওস্তাদ’, ‘অমর’ প্রভৃতি। ১৯৬৯ সালে মাত্র ৩৬ বছর বয়সে মারা যান তিনি।

/জেডএল/এমএম/চেক-এমওএফ/

x