তাদের নিয়ে রুপালি পর্দায় মোগল সাম্রাজ্য

বিনোদন ডেস্ক ১৪:৩৪ , আগস্ট ১০ , ২০১৮

জাহ্নবী, রণবীর, কারিনা ও আলিয়াকরণ জোহর প্রতি বছর বেশ কয়েকটি ছবি প্রযোজনা করেন। তবে পরিচালকের আসনে বসেন কয়েক বছর পর পর। আর এগুলোতে তারকার মিছিল থাকে বলা যায়! এবারও ব্যতিক্রম হচ্ছে না।
করণ জোহর পরিচালিত নতুন ছবি ‘তাখত’-এর প্রেক্ষাপট মোগল রাজত্ব। এবারই প্রথম ঐতিহাসিক প্রেক্ষাপটে ছবি বানাতে যাচ্ছেন তিনি। এতে অভিনয় করবেন কারিনা কাপুর, রণবীর সিং, আলিয়া ভাট, ভিকি কৌশল, ভূমি পেড়নেকর, অনিল কাপুর ও শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর।
তাদের মধ্যে করণের পরিচালনায় কাজ করার অভিজ্ঞতা আছে কারিনা ও আলিয়ার।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে করণ জোহর ছবিটির ঘোষণা দিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, “ইতিহাসের এক অবিশ্বাস্য গল্প... রাজকীয় মোগল সিংহাসনের জন্য মহাকাব্যিক যুদ্ধ... এ গল্প একটি পরিবার ও তাদের উচ্চাকাঙ্ক্ষা, লোভ, বিশ্বাসঘাতকতা, ভালোবাসা ও পরম্পরার। ‘তাখত’ হলো প্রেমের জন্য যুদ্ধ।”
যদিও ছবিটির গল্প এখনও উন্মোচন করেননি করণ জোহর। তবে ধারণা করা হচ্ছে, মোগল বাদশা শাহজাহানের দুই ছেলে দারাশিকো ও আওরঙ্গজেবের মধ্যকার যুদ্ধ তুলে ধরা হবে এতে। এর চিত্রনাট্যকার সুমিত রয়। তার সঙ্গে সংলাপ লিখেছেন হুসেইন হায়দারি। ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।
এদিকে করণ জোহর প্রযোজিত ‘কলঙ্ক’ ছবিতে অভিনয় করছেন সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা ও সোনাক্ষী সিনহা। এটি মুক্তি পাবে আগামী বছর।

/জেডএল/এমএম/এমওএফ/

x