যে গানে দেশের প্রায় সব খেলা (ভিডিও)

বিনোদন রিপোর্ট ১৭:১২ , সেপ্টেম্বর ১৩ , ২০১৮

দেশের প্রায় সব প্রকারের খেলার নাম ও দৃশ্য সাজিয়ে তৈরি হলো একটি বিশেষ গান-ভিডিও। সেখানে আবার মডেল হিসেবে দেখা যাচ্ছে অনেক তারকা খেলোয়াড়কে। বিশেষ এই কাজটির নাম ‘খেলাধুলার বাংলাদেশ’।

যা গতকাল (১২ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে। এটি বুশরা শাহরিয়ারের ‘বাংলাদেশ’ সিরিজের চতুর্থ প্রজেক্ট।
কণ্ঠের পাশাপাশি গানটির কথা ও সুর তৈরি করেছেন বুশরা নিজেই। সংগীতায়োজনে ছিলেন ইমন চৌধুরী। আর নানা চমকে ভরা গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু।
গান-ভিডিওটিতে বাড়তি চমক হিসেবে রয়েছে দেশের বিভিন্ন তারকা খেলোয়াড়ের অংশগ্রহণ। এতে মডেল হিসেবে দেখা যাচ্ছে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, ফুটবলার আসলাম, দাবার গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানসহ খেলার সঙ্গে জড়িত অনেককেই।
এছাড়াও বিদেশি পর্যটকের ভূমিকায় বুশরার সঙ্গে রাশিয়ান মডেল আর্টেমকে অভিনয় করতে দেখা গেছে।
বুশরা শাহরিয়ার এবারের প্রজেক্ট সম্পর্কে বাংলা ট্রিবিউনকে বললেন, ‘অনেক রকমের খেলা আমাদের গ্রামবাংলা থেকে হারিয়েও গেছে। সেই ভাবনা থেকেই খেলাগুলোকে একসঙ্গে তুলে আনার এই চেষ্টা।’
বুশরার এই মিউজিক প্রজেক্টের মাধ্যমে ক্রিকেট, ফুটবল, দাবা, গল্ফ ছাড়াও বাংলাদেশের বিভিন্ন গ্রামীণ ও ঐতিহ্যবাহী খেলার চিত্র তুলে ধরা হয়েছে। যেমন সাতচাড়া, ফুলটোকা, কেরাম, কানামাছি, কুতকুত, মার্বেল, লাটিম, হাডুডু, শুটিং, সুইমিং, জুডো, কারাতে ইত্যাদি। যেমন ঘটনা এর আগে আর কোনও গানের বেলায় ঘটেনি।
‘খেলাধুলার বাংলাদেশ’ গানটির পৃষ্ঠপোষকতা করেছে বেঙ্গল ডিজিটাল। গানটি এক্সক্লুসিভলি শোনা যাচ্ছে জিপি মিউজিক অ্যাপেও।
খেলাধুলার বাংলাদেশ:

/এমএম/

x