মার্ভেল কমিকসের সুপার হিরো হওয়ার দৌড়ে শাহরুখ!

বিনোদন ডেস্ক ০৯:০৫ , সেপ্টেম্বর ১৪ , ২০১৮

শাহরুখ খান ও মার্ভেল হিরোরা

ধনকুবের ও জিনিয়াস সুপার হিরো আয়রন ম্যানের মতো কোনও চরিত্রে বলিউড সুপারস্টার শাহরুখ খানকে দেখা তার অসংখ্য ভক্তের অনেক দিনের স্বপ্ন। কে জানে, আগামীতে হয়তো এটি সত্যি হতেও পারে! সেই ইঙ্গিত মিলেছে ইতোমধ্যে।

আয়রন ম্যানের মতো অতিমানবদের আঁতুড়ঘর মার্ভেল কমিকস জানিয়েছে, ভিন্ন ভিন্ন দেশকে কেন্দ্র করে নিজেদের কমিকসের গল্প বলতে চাইলে সেগুলোর বিখ্যাত অভিনেতা-অভিনেত্রীকে নেওয়া হবে। এর অংশ হিসেবে ভারতীয় প্রেক্ষাপটে সুপার হিরো নির্ভর ছবি বানালে তারা বেছে নেবেন শাহরুখকে।

৫২ বছর বয়সী এই অভিনেতার সঙ্গে কাজের আগ্রহ প্রকাশ করেছেন মার্ভেলের ভাইস প্রেসিডেন্ট (ক্রিয়েটিভ ডেভেলপমেন্ট) স্টিফেন ওয়াকার। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই ইচ্ছে জানিয়ে আলোচনার জন্ম দিয়েছেন।

স্টিফেন ওয়াকার বলেন, ‘মনে হচ্ছে কয়েক বছরের মধ্যে ভারতীয় সংস্কৃতিতে বেড়ে ওঠা চরিত্র নিয়ে কাজ করবে মার্ভেল। উত্তর আমেরিকার মার্ভেল-ভক্তদের সঙ্গে আমরা তাদের পরিচয় করিয়ে দিতে পারি। ব্ল্যাক প্যান্থারের সমতুল্য চরিত্র তৈরি করলে আমরা শাহরুখ খানকে বেছে নেবো। তাকেই সুপার হিরো মানাবে।’

২০১১ সালে বলিউডে নিজের প্রযোজনায় ‘রা.ওয়ান’ ছবিতে সুপার হিরো চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। এতে তার বিপরীতে ছিলেন কারিনা কাপুর। যদিও অনুভব সিনহা পরিচালিত ছবিটি আহামরি সাফল্য পায়নি।

বলিউড তারকাদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া মার্ভেল কমিকস অবলম্বনে নির্মিত একটি ভিডিও গেমের জন্য প্রথম পাকিস্তানি-আমেরিকান সুপার হিরো কমলা খান চরিত্রে কণ্ঠ দিয়ে আলোচিত হন। আগামীতে চরিত্রটিকে বড় পর্দায় দেখা যেতে পারে বলে আশাবাদী ভক্তরা।

 

/জেডএল/এম/এমওএফ/

x