ইতিহাস গড়লো ‘থ্যাঙ্ক ইউ, নেক্সট’

বিনোদন রিপোর্ট ০০:০৯ , ডিসেম্বর ০৭ , ২০১৮

ভিডিওতে আরিয়ানা গ্র্যান্ডইতিহাস গড়লো মার্কিন গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের বিচ্ছেদি গান ‘থ্যাংক ইউ, নেক্সট’। দ্রুততম সময়ে ১০ কোটিবার দেখা মিউজিক ভিডিওর তালিকায় শীর্ষস্থান দখল করেছে এটি।
গত ৩০ নভেম্বর প্রকাশের পর মাত্র চার দিনে এই গান ছুঁয়ে ফেলেছে ১০ কোটির মাইলফলক। আমেরিকান ভিডিও হোস্টিং সেবাদানকারী প্ল্যাটফর্ম ভেভো তথ্যটি জানিয়েছে।
আরিয়ানা গ্র্যান্ডের সিঙ্গেল হিসেবে বেরিয়েছে ‘থ্যাংক ইউ, নেক্সট’। সাবেক প্রেমিক পিট ডেভিডসনের সঙ্গে ছাড়াছাড়ির পরিপ্রেক্ষিতে এটি সাজিয়েছেন ২৫ বছর বয়সী এই তারকা। দুই মাসের প্রেমে মিডিয়া সেনসেশনে পরিণত হন তারা। এরপর এ বছরের জুনে তাদের বাগদান হলেও শেষ পর্যন্ত সম্পর্কটা টেকেনি। গত অক্টোবরে দুজনার দুটি পথ দু’দিকে গেছে বেঁকে। এর তিন সপ্তাহ পরেই বের হলো ‘থ্যাংক ইউ, নেক্সট’।
পিট ডেভিডসনের আগে র‌্যাপার ম্যাক মিলারের সঙ্গে প্রেম করতেন আরিয়ানা গ্র্যান্ড। গত সেপ্টেম্বরে অতিরিক্ত মাদকসেবনের কারণে লস অ্যাঞ্জেলেসে তার মৃত্যু হয়। নতুন গানে তার সঙ্গে সম্পর্ক নিয়েও মনের অনুভূতি জানিয়েছেন গ্র্যামি মনোনীত এই গায়িকা। যদিও নতুন ভালোবাসা খুঁজে পাওয়ার কথাও গানে গানে তুলে ধরেছেন তিনি।
এদিকে তিন সপ্তাহ ধরে বিলবোর্ড হট হান্ড্রেড চার্টের এক নম্বরে আছে ‘থ্যাক ইউ, নেক্সট’। সাত বছরের সংগীত জীবনে এটাই আরিয়ানার সবচেয়ে বড় সাফল্য। এই মিউজিক ভিডিওতে নারীর ক্ষমতায়ন বিষয়ক হলিউডের ছবি ‘লিগ্যালি ব্লন্ড’ (২০০১) ও ‘মিন গার্লস’ (২০০৪)-এর কয়েকটি দৃশ্যের পুনরাবৃত্তি ঘটানো হয়েছে।
ভিডিওতে আরিয়ানা গ্র্যান্ডমিউজিক ভিডিওতে অতিথি চরিত্রে মডেল হয়েছেন ‘লিগ্যালি ব্লন্ড’ ছবির অভিনেত্রী জেনিফার কুলিজ, গায়িকা ট্রয়ি সিভান ও কারদাশিয়ান পরিবারের রিয়েলিটি টিভি শোর প্রধান ক্রিস জেনার।   
ইনস্টাগ্রামে আরিয়ানা গ্র্যান্ডের ফলোয়ার ১৩ কোটি ৭০ লাখ। রেকর্ড গড়ার আনন্দে টুইটারে তিনি লিখেছেন, ‘এত তাড়াতাড়ি ১০ কোটি! থ্যাংক ইউ, সবাইকে। এই সাফল্যে আমরা উচ্ছ্বসিত।’
দ্রুততম সময়ে ১০ কোটিবার দেখা মিউজিক ভিডিওর তালিকায় এতদিন শীর্ষে ছিল ব্রিটিশ গায়িকা অ্যাডেলের ‘হ্যালো’। ২০১৫ সালে প্রকাশিত গানটির এই মাইলফলক স্পর্শ করতে লেগেছিল পাঁচ দিন। এছাড়া ২০১৩ সালে দক্ষিণ কোরিয়ান র‌্যাপার সাইয়ের ‘জেন্টেলম্যান’ চারদিনে ইউটিউবে দেখা হয় ১০ কোটিবার। তবে আরিয়ানা গ্র্যান্ডের ‘থ্যাংক ইউ, নেক্সট’-এর চেয়েও কম সময় নিয়ে রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছে।
‘থ্যাংক ইউ, নেক্সট’ গানের ভিডিও:

/জেডএল/এমএম/এমওএফ/

x