মিরপুর ‘সনি হল’-এ ‘স্টার সিনেপ্লেক্স’!

বিনোদন রিপোর্ট ১৭:৪২ , ফেব্রুয়ারি ১০ , ২০১৯

বামে স্টার সিপ্লেক্স, ডানে সনি সিনেমা হলের স্থিরচিত্রবেশ ক’বছর ধরে গোটা বিশ্বে সিনেমা হলের রূপান্তর ঘটছে দ্রুত। একটি হলের বিনিময়ে গড়ে উঠছে একাধিক হলসমৃদ্ধ মাল্টিপ্লেক্স। যদিও বাংলাদেশে চলছে তার বিপরীত দৃশ্য। কারণ, মাল্টিপ্লেক্স হওয়ার বদলে হলগুলো ক্রমশ বন্ধ হয়ে যাওয়ার ঘোষণাই ঘুরে ফিরে আসছে!
সেই নিয়মের বিপরীতে দাঁড়িয়ে নতুন খবর দিলো দেশের সবচেয়ে অভিজাত ও জনপ্রিয় মাল্টিপ্লেক্স- স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। জানালো, রাজধানীর মিরপুরে অবস্থিত ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ সনি সিনেমা হলকে তারা দিতে যাচ্ছে নতুন জীবন। অর্থাৎ সনি সিনেমা কর্তৃপক্ষকে সঙ্গে নিয়েই স্টার সিনেপ্লেক্স এখানে গড়ে তুলছে তিনটি হল নিয়ে অভিজাত একটি মাল্টিপ্লেক্স।
গত ২৬ জানুয়ারি বসুন্ধরা মার্কেটের স্টার সিনেপ্লেক্স সিনেমাপ্রেমীদের খুশির সংবাদ দিয়েছিল। এদিন ধানমন্ডির সীমান্ত সম্ভারে চালু হয় তাদের নতুন মাল্টিপ্লেক্স। দু’সপ্তাহ ঘুরতে না ঘুরতেই তারা ঘোষণা দিলো আরও একটি শাখার।
এ বিষয়ে সনি সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে একটি আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হতে যাচ্ছে কাল, ১১ ফেব্রুয়ারি বিকালে। যেখানে হাজির থেকে নিজেদের পরিকল্পনার কথা বলবেন সনি সিনেমার প্রধান ও চলচ্চিত্র প্রযোজক-পরিচালক মোহাম্মদ হোসেন এবং স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।
স্টার সিনেপ্লেক্সের বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। মিরপুরের সনি সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে আমাদের এ বিষয়ে চূড়ান্ত কথা হয়েছে। আগামীকাল (১১ ফেব্রুয়ারি) বিকালে চুক্তি স্বাক্ষরিত হবে। এরমধ্যে টেকনিক্যাল কাজ শুরু হয়ে গেছে। আমাদের ইচ্ছে মিরপুরবাসীর জন্য কোরবানির ঈদে এটি খুলে দেওয়ার। সেই পরিকল্পনায় এগুচ্ছি আমরা।’
মেজবাহ উদ্দিন আহমেদ আরও জানান, স্টার সিনেপ্লেক্সের নতুন এই শাখায় আন্তর্জাতিক মানসম্পন্ন নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত অ্যাটমস ডলবি সাউন্ড সিস্টেম, সিলভার স্ক্রিনসহ একটি পূর্ণাঙ্গ মাল্টিপ্লেক্সের সব ধরনের সুবিধা থাকবে। যেমনটা রয়েছে রাজধানীর বসুন্ধরা সিটি ও সীমান্ত সম্ভারের মাল্টিপ্লেক্সে।
এছাড়াও আগামী ১ মে রাজধানীর মহাখালীতে নবনির্মিত এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ারেও চালু হতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স-এর নতুন আরও একটি শাখা।

/এম/এমএম/

x