চট্টগ্রামে ‘যদি একদিন’ টিম, সঙ্গে নগরপিতা

বিনোদন রিপোর্ট ১৩:৫৩ , মার্চ ১৪ , ২০১৯

ছবির একটি দৃশ্যে তাহসান ও শ্রাবন্তীঢাকা মাতিয়ে সপ্তাহের শেষ দিনে চট্টগ্রামে হাজির হয়েছে ‌‘যদি একদিন’ টিম। টিমের সঙ্গে আজ (১৪ মার্চ) দুপুরে যুক্ত হলেন চট্টগ্রামের নগরপিতা আ জ ম নাছির উদ্দিন।
ছবিটির নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বাংলা ট্রিবিউনকে জানান, এদিন বেলা ১২টার দিকে নগরীর আলমাস সিনেমা হলে হাজির হন চট্টগ্রামের মেয়র। এ সময় ‘যদি একদিন’-এর অভিনেতা তাসকিন রহমান, শিশুশিল্পী রাইসা, প্রযোজক আশিক রহমানসহ কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
শুরুতেই ফিতা কেটে ছবির ১২টার শো উদ্বোধন করেন মেয়র। এ সময় প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‌‘এমন পারিবারিক ছবি আরও বেশি বেশি হওয়া দরকার। তবেই দেশের যুব-সমাজ মাদক, সন্ত্রাস থেকে বেরিয়ে আসবে। হবে শুদ্ধ সাংস্কৃতিক চর্চার বিকাশ।’
তিনি ছবিটির বাণিজ্যিক সফলতাও প্রত্যাশা করেন। এরপর ছবিটির কিছু অংশ তিনি হলে বসে উপভোগ করেন। প্রশংসা করেন ছবিটি সংশ্লিষ্টদের।
চট্টগ্রামের নগরপিতার সাথে আলমাস সিনেমা হলের সামনে ‘যদি একদিন’ টিমনির্মাতা রাজ বলেন, ‘সপ্তাহের প্রথম ছয়দিন ঢাকায় সময় দেওয়ার পর শেষ দিনে আমরা হাজির হয়েছি চট্টগ্রামে। এখানে এসেও দর্শকদের দারুণ সাড়া পাচ্ছি। দুপুরে আলমাস হলে সময় কাটানোর পর বিকালে আমরা যাচ্ছি সিলভার স্ক্রিন মাল্টিপ্লেক্সে। আশা করছি সেখানেও দর্শকদের উচ্ছ্বাস দেখতে পাবো।’
এদিকে ঢাকার প্রচারণায় ছবির প্রধান দুই চরিত্র তাহসান ও শ্রাবন্তী উপস্থিত থাকলেও চট্টগ্রামে নেই তারা। এ প্রসঙ্গে নির্মাতা জানান, ‘তাহসান ভাই ব্যক্তিগত কাজে দেশের বাইরে গেছেন। আর শ্রাবন্তীও শুটিংয়ের দাবিতে কলকাতা ফিরে গেছেন। তবে তারা যত দূরেই থাকেন না কেন, সোশ্যাল মিডিয়ায় ছবিটির প্রচারণার সঙ্গে আছেন। নিয়মিতই আমাদের কাছ থেকে খোঁজ নিচ্ছেন।’
এদিকে প্রথম সপ্তাহে (৮ থেকে ১৪ মার্চ) ছবিটি ঢাকা-চট্টগ্রামের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও দ্বিতীয় সপ্তাহে (১৫ থেকে ২১ মার্চ) এসে হল সংখ্যা দাঁড়িয়েছে ৩৩টি! সংশ্লিষ্টদের প্রত্যাশা, ক্রমশ এই সংখ্যা আরও বাড়বে।
এদিকে দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে ‘যদি একদিন’। জানা গেছে, ২২ মার্চ কানাডা, ৩১ মার্চ অস্ট্রেলিয়া এবং এপ্রিলের প্রথম সপ্তাহে আমেরিকায় ছবিটি মুক্তি পাচ্ছে। এছাড়াও আগামী মাসে ফ্রান্স ও আয়ারল্যান্ডেও ছবিটি মুক্তির প্রক্রিয়া চলছে।

৮ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছেন সংশ্লিষ্টরা। এতে তাহসান-শ্রাবন্তী ছাড়াও অভিনয় করেছেন তাসকিন রহমান, রাইসা, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, সুজাত শিমুল, আনন্দ খালেদ, রানী আহাদসহ অনেকে।
এর চিত্রনাট্য করেছেন আসাদ জামান ও নির্মাতা রাজ নিজেই। ছবিটি প্রযোজনায় আছে বেঙ্গল মাল্টিমিডিয়া।

/এমএম/এমওএফ/

x